টানা বৃষ্টিতে স্তব্ধ জনজীবন, ত্রাণ শিবিরে ঠাঁই গ্রামবাসীদের

410

চোপড়া: এলাকার জলমগ্ন পরিবারগুলোর জন্য রান্না করা খাবার পরিবেশনের উদ্যোগ নিলেন চোপড়া গ্রাম পঞ্চায়েত। শনিবার চোপড়া হাইস্কুলে গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে রীতিমতো ত্রাণ শিবির খুলে দেওয়া হয়।

জানা গিয়েছে, রাতভর টানা বৃষ্টির জেরে সদর চোপড়ার বেশ কয়েকটি এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। অনেকের বাড়িতে জল ঢুকে পরাতে উনুন বন্ধ হয়ে পড়েছে। যার ফলে সমস্যায় দিন কাটাতে হচ্ছে চোপড়া পঞ্চায়েতের বেশ কিছু গ্রাম।

- Advertisement -

অন্যদিকে, চোপড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জাহেদা খাতুন বলেন, ‘এদিন হাইস্কুলে প্রায় এক হাজার মানুষের খাবার ব্যবস্থা করা হয়েছে। যারা থাকতে চান সে রকম ব্যবস্থাও করা হয়েছে। তাছাড়া বাড়ি বাড়ি গিয়ে রান্না করা খাবার বিলিয়ে দেওয়ারও উদ্যোগ নেওয়া হচ্ছে।‘

এদিন চাকদা পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মাদ আজারুদ্দিন বলেন, ‘বিভিন্ন জায়গাতে দোকানপাটও বন্ধ রয়েছে বলে খবর। বিভিন্ন জায়গা থেকে ত্রাণের দাবি উঠেছে। এ ব্যাপারে গ্রাম পঞ্চায়েত থেকে তালিকা তৈরির কাজও শুরু করা হয়েছে। সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতগুলির মাধ্যমে সাধারণ মানুষের হাতে খাদ্যদ্রব্য তুলে দেওয়ার উদ্যোগও ইতিমধ্যে নেওয়া হয়েছে। এদিনের টানা বৃষ্টিতে এলাকায় স্তব্ধ হয়ে পড়েছে জনজীবন।‘

উল্লেখ্য, টানা বৃষ্টিতে সদর চক্র ব্লক করা নৈনিতাল কলোনি সহ বেশ কয়েকটি এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এদিকে টানা বৃষ্টিতে চোপড়া ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় সমস্যায় পড়েছেন বহু মানুষ। বেশ কয়েকটি জায়গায় শনিবার নতুন করে রাস্তার ভাঙ্গনে উদ্বেগ বেড়েই চলেছে।