অপসারিত কিরণ বেদীকে ‘বিজেপির এজেন্ট’ বলে আক্রমণ নারায়ণস্বামীর

129

নয়াদিল্লি: রাজনৈতিক চাপানউতরের মধ্যেই পুদুচেরির উপ রাজ্যপালের পদ থেকে অপসারিত হলেন কিরণ বেদী। মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দেওয়া হয়েছে। নতুন রাজ্যপাল না আসা পর্যন্ত তেলেঙ্গানার রাজ্যপাল তামিলিসাই সুন্দররাজন পুদুচেরির উপ রাজ্যপালের দায়িত্ব সামলাবেন বলে জানিয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দপ্তর। এদিকে, কিরণ বেদীর বিরুদ্ধে সুর তোলেন মুখ্যমন্ত্রী বেলু নারায়ণস্বামী। অপসারিত কিরণ বেদীকে ‘বিজেপির এজেন্ট’ বলে আক্রমণ করেন নারায়ণস্বামী।

চলতি বছরই পশ্চিমবঙ্গ ছাড়া আরও চার রাজ্যের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মধ্যে রয়েছে কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিও। তবে ভোট ঘোষণার কয়েকদিনে আগেই সেখানে রাজনৈতিক চাপানউতর তুঙ্গে উঠেছে। একের পর এক বিধায়কের ইস্তফার জেরে এই কেন্দ্রশাসিত অঞ্চলটিতেও সংখ্যালঘু হয়ে পড়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার।

- Advertisement -

অন্যদিকে, অপসারিত উপ-রাজ্যপাল কিরণ বেদী বিজেপির এজেন্ট হিসাবে কাজ করছিলেন বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী বেলু নারায়ণস্বামী। তাঁর বক্তব্য, ‘পুদুচেরির বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পেও বাধা হয়ে দাঁড়াচ্ছিলেন কিরণ বেদী। প্রাক্তন উপ রাজ্যপাল সমান্তরাল সরকার চালাচ্ছিলেন বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, তাঁর দাবি, চার বিধায়কের ইস্তফার পরেও সংখ্যাগরিষ্ঠতা হারায়নি কংগ্রেস। বেদীর অপসারণে পুদুচেরির সাধারণ মানুষের জয় হয়েছে বলেও মন্তব্য করেন নারায়ণস্বামী।