নবমীতে দিনভর বৃষ্টি, ফাঁকাই থাকছে পুজো মণ্ডপ

894

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: অষ্টমীর রাত থেকে কোচবিহারের শুরু হয়েছে একটানা বৃষ্টি। নবমীর দুপুর গড়িয়ে গেলেও বৃষ্টি থামার নাম গন্ধ নেই। স্বাভাবিকভাবেই পুজো মণ্ডপের পাশাপাশি রাস্তাঘাটেও কার্যত শুনশান। সামাজিক দূরত্ব মেনে সপ্তমী, অষ্টমী প্রতিমা দর্শন করা গেলেও নবমীতে এসে বাধা হয়ে দাঁড়িয়েছে এই বৃষ্টি। এখন এই বৃষ্টি কমার অপেক্ষাতেই রয়েছেন কোচবিহারের মানুষ।

প্রতিবছর ছোট-বড় মিলিয়ে কোচবিহারের প্রায় হাজারেরও বেশি দুর্গাপুজো হয়ে থাকে। তার মধ্যে শতাধিক থাকে বিগ বাজেটের পুজো। যেগুলি দেখতে প্রতিবছরই উপচে পড়ে মানুষের ভিড়। তবে করোনা পরিস্থিতিতে এবছর সেই চিত্র একেবারেই বদলে গিয়েছে। হাজারের বেশি পুজো হচ্ছে ঠিকই, তবে বিগ বাজেটের পুজো জেলাতে সেভাবে চোখে পড়েনি। বিগ বাজেটের পুজোর অভাব, করোনার আতঙ্ক, প্রশাসনের বিধিনিষেধ ও হাইকোর্টের রায়ের জেরে এবারের পুজোতে যে দর্শনার্থীর সংখ্যা কম থাকবে তা আগে থেকেই আন্দাজ করেছিলেন পুজো উদ্যোক্তারা। শেষ পর্যন্ত সেখান বাধা হয়ে দাঁড়াল আবহাওয়া।

- Advertisement -

কোচবিহারের একটি পুজো কমিটির এক কর্মকর্তা জানালেন, গতকাল পর্যন্ত তাও কিছু কিছু মানুষ এসে মণ্ডপ দর্শন করেছেন। নবমীতে তো সকাল থেকে একটানা বৃষ্টি পড়ছে। ফলে লোকজনের দেখা নেই।