কিউয়িদের সতর্কবার্তা রাহানে, পূজারার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : বলের লাইনে গিয়ে খেলো। দেরিতে খেলো।

বিলেতের মাটিতে টেস্ট খেলার সময় কখনও ভেবো না ব্যাটসম্যান হিসেবে তুমি সেট। পরিবেশের কারণে এখানে চূড়ান্ত সেট বলে কিছু হয় না। তাই সতর্ক থাকতে হবে সবসময়।

- Advertisement -

ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। ওদের অভিনন্দন। কিন্তু ফাইনালে আমাদের বিরুদ্ধে ম্যাচটা ফের শূন্য থেকেই শুরু হবে কিউয়িদের।

কখনও আগ্রাসন। কখনও বিপক্ষকে চাপে রাখার বার্তা। আবার কখনও বা সতীর্থদের সতর্ক করা বিলেতের সিমিং পরিবেশ নিয়ে। এভাবেই আজ সিমুলেশন প্র‌্যাকটিসের তৃতীয় দিন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটে আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনাল নিয়ে মুখ খুলেছেন বিরাট কোহলির ডেপুটি আজিঙ্কা রাহানে ও দলের তিন নম্বর ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা।

ভারতের সহ অধিনায়কের কথায়, বলের লাইনে শরীর নিয়ে গিয়ে দেরিতে খেলতে হবে আমাদের। বিলেতে কখনই উইকেটে সেট হয়ে গিয়েছেন, এমন ভাবনা মনে রাখা চলবে না। গত দুই বছরে অনেক পরিশ্রম করে আমরা ফাইনালে পৌঁছেছি। প্রস্তুতিও ভালো চলছে। এখান থেকে ট্রফি জেতার কথাই ভাবতে চাই আমরা।

বিলেতের সিমিং পরিবেশে টিম ইন্ডিয়ার হয়ে তিনি তিন নম্বরে ব্যাট করবেন পূজারা॥ তার আগে নিজের প্রস্তুতিতে তিনি খুশি। ইংল্যান্ডের বিরুদ্ধে আজই সিরিজ জেতা কিউয়িদের অভিনন্দন জানিয়ে খোঁচা দিতে ছাড়েননি তিনি। পূজারার কথায়, নিউজিল্যান্ড ভালো দল। দুটো টেস্ট খেলে ওদের প্রস্তুতিও ভালো হয়েছে। ইংল্যান্ডকে হারিয়ে সিরিজও জিতেছে ওরা। ফাইনালে ওরা এগিয়ে থাকবে। কিন্তু মনে রাখতে হবে ফাইনাল ম্যাচটা শূন্য থেকেই শুরু হবে।

এজেস বোল স্টেডিয়ামের ঠিক পিছনের অনুশীলন মাঠে কোহলিদের জোরকদমে অনুশীলন চলছে। গতকাল ঋষভ পন্থের সেঞ্চুরি, শুভমান গিলের ৮৫ রানের ইনিংসের পাশে ইশান্ত শর্মার তিন উইকেট স্বস্তি দিয়েছে কোহলিদের।