পূজারাকে টার্গেট করা হবে, হুমকি কামিন্সের

191

সিডনি: চলতি সিরিজে পাঁচ ইনিংসে চতুর্থবার প্যাট কামিন্সের শিকার হয়েছেন চেতেশ্বর পূজারা। এমন অবস্থায যে তাঁকে ফের টার্গেট করা হবে, তা স্পষ্ট করে দিয়েছেন কামিন্স। শনিবার খেলার শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কামিন্স বলেছেন, আমরা জানি পূজারাকে আউট করা সহজ নয়। তবে আমরা ওকে সহজে রান করতে দেব না। ও ২০০-৩০০ বল খেলে ফেললেও আমাদের স্ট্র্যাটেজি বদলাবে না। আর এখন পর্যন্ত আমাদের এই স্ট্র্যাটেজি কাজে এসেছে।

শনিবারও কামিন্সের বলেই সাজঘরে ফিরেছেন পূজারা। চলতি সফরে তাঁর অত্যাধিক রক্ষণাত্বক ব্যাটিং বেশ সমালোচনার মুখে পড়েছে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কামিন্সও। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে টেস্টে বিশ্বের একনম্বর বোলার বলেছেন, আমরা জানি পূজারা দীর্ঘক্ষণ ব্যাট করতে পারে। তবে স্কোরবোর্ডে সবসময় তার প্রভাব পড়ে না। এদিনও একসময় লক্ষ করলাম পূজারা প্রায় ১৫০ বা ২০০ বল খেলে ফেলেছে। কিন্তু তখনও ভারত আমাদের স্কোর থেকে ২০০ রান পিছিয়ে রয়েছে। অর্থাৎ আমরা যদি ঠিকভাবে বল করি, তবে ওর দীর্ঘক্ষণ ক্রিজে থাকাটা কোনও প্রভাব ফেলতে পারবে না। একইসঙ্গে ক্রিস গ্রিন দলে থাকায় পেসাররা প্রয়োজনীয় বিশ্রাম পাবে বলেও মন্তব্য করেছেন তিনি। এই টেস্টে এখনও চারটি উইকেট পেয়েছেন তিনি। এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, পিচের থেকে বেশ সাহায্য পেয়েছি। আশা করছি এমন ফর্ম ধরে রাখতে পারব।

- Advertisement -

অন্যদিকে, ভারতীয দলকে চলতি টেস্টে কামব্যাক করার কোনও সুযোগই দিতে রাজি নন কামিন্স। তাই অন্তত ৩০০ রানের লিড নেওয়ার কথা জানিয়েছেন তিনি। তাঁর কথায়, ভারত যথেষ্ট ভালো দল। আমরা অন্তত তিনশো রানের লিড নিতে চাইছি। সিডনির পিচে চতুর্থ ও পঞ্চম দিনে এত রান তাড়া করাটা সহজ হবে না। এদিন তিনটি রান আউটের জন্য সতীর্থদের প্রশংসাও করেছেন এই অজি পেসার। বলেছেন, এমন ঘটনা প্রতিদিন হয় না। বিশেষত হ্যাজেলউড ও লাবুসানের ডিরেক্ট হিট আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে। মেলবোর্নের তুলনায় সিডনিতে আমাদের ফিল্ডিং কিছুটা উন্নত হয়েছে।