করোনা সংক্রমন প্রতিরোধ ও সচেতনতার আদলে পুজো মন্ডপ

377

রায়গঞ্জ: করোনা সংক্রমন প্রতিরোধ ও সচেতনতার থিমে পুজো মন্ডপ। মন্ডপটি সাজিয়ে তুলেছে রায়গঞ্জের উত্তর দেবীনগর মহিলা সমিতি। করোনা আবহের কারনে সমস্ত বিধিনিষেধ মেনে ১৭ তম বর্ষে ছোটো করে পুজোর আয়োজন করেছেন উদ্যোক্তারা।
করোনা আক্রান্ত হওয়ার আগে কি ধরনের উপসর্গ দেখা দেয়, করোনা থেকে রক্ষা পেতে কি কি সতর্কতা অবলম্বন করা উচিৎ, কি কি বিধিনিষেধ মেনে চলা উচিৎ এবং শেষ পরিণাম কি হতে পারে এই পুরো বিষয়টি পুজো মণ্ডপে মডেলের মাধ্যমে তুলে ধরেছেন উদ্যোক্তারা।

করোনা থেকে রক্ষা পেতে বিভিন্ন বিধিনিষেধের পাশাপাশি অসুস্থদের লালারস সংগ্রহ ও পরীক্ষা, রোগীর চিকিৎসা এবং পরবর্তীতে রোগীকে অ্যাম্বুলেন্সে করোনা হাসপাতালে স্থানান্তর এসবই তুলে ধরা হয়েছে পুজো মণ্ডপে। সেইসঙ্গে করোনায় আক্রান্ত কোনো ব্যক্তির মৃত্যু হলে তাঁর সৎকারের দৃশ্য মানুষের সচেতনতার স্বার্থে তুলে ধরা হয়েছে।

- Advertisement -

পুজো কমিটির কর্মকর্তা মৌমিতা ঘোষ জানান, সাধারন মানুষের মধ্যে করোনা সংক্রমন প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি করতেই পুজো মন্ডপটি সাজিয়ে তোলা হয়েছে। কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হলে তাকে কোয়ারান্টিন রাখা, লালারস পরীক্ষা করানো, হাসপাতালে চিকিৎসা ইত্যাদি বিষয় তুলে ধরা হয়েছে। মূলত, করোনায় আক্রান্ত হলে কী করা উচিৎ, কি কি নিয়মাবলি অবলম্বন করা উচিৎ এবং কি করা উচিৎ নয় সেই দিকটাই তাঁরা তুলে ধরার চেষ্টা করেছেন।