পুজোর থিম সংবাদমাধ্যমের সাতকাহন, মণ্ডপজুড়ে উত্তরবঙ্গ সংবাদ

178

হরিশ্চন্দ্রপুর: প্রতিবারের মতো এবারও হরিশ্চন্দ্রপুরে আসন্ন শারদ উৎসবে চমক দিতে চলেছে হরিশ্চন্দ্রপুর দক্ষিণী যুগদর্শি। এবারে তাদের পুজোর থিম সংবাদমাধ্যমের সাতকাহন। মণ্ডপের সিংহভাগ জুড়ে জায়গা পেয়েছে উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত হওয়া বিভিন্ন খবরের কাটিং। ইতিমধ্যেই প্রতিমা চলে এসেছে মণ্ডপে।

টেলিগ্রাম থেকে শুরু করে টেলিফোন, মোবাইল, বেতার, টিভি প্রভৃতির মডেল তৈরি করা হয়েছে। রাখা হয়েছে আদিযুগের সংবাদ বহনের প্রতীক হিসেবে ডাক হরকরা, ঢোলের মাধ্যমে সংবাদ প্রচার, সাইকেলে করে সংবাদপত্র বিক্রেতার প্রতিরূপ। বিভিন্ন সংবাদপত্রের প্রকাশিত উল্লেখযোগ্য খবরের বড় বড় ফ্লেক্স, প্রিন্ট আউট বানিয়ে সাজানো হয়েছে।

- Advertisement -

দক্ষিণী যুগদর্শির এবারের পুজোর থিমশিল্পী গৌতম গঙ্গোপাধ্যায়। সংবাদমাধ্যমের সাতকাহন প্রসঙ্গে তিনি জানান, প্রাচীনকাল থেকে বিভিন্ন মাধ্যমের দ্বারা সংবাদ পরিবেশন হত। আমরা এই সংবাদমাধ্যমের বিবর্তনগুলি মণ্ডপ সজ্জায় ফুটিয়ে তুলেছি। গোটা মণ্ডপ সাজানো হয়েছে সংবাদপত্র দিয়ে। কাগজের নৌকার আদলে মণ্ডপ তৈরি করা হয়েছে। দক্ষিণী যুগদর্শীর জেনারেল সেক্রেটারি মানিক দাস জানান, আমাদের পুজোর ৩৪তম বর্ষে পদার্পণ। থিমে আমরা উত্তরবঙ্গ সংবাদের প্রকাশিত বিভিন্ন সময়ে আমাদের হরিশ্চন্দ্রপুরের খবরকেও মণ্ডপের সিংহভাগ জুড়ে স্থান দেওয়া হয়েছে।