দুই লাস্ট বয়ের যুদ্ধ শারজায়

শারজা : সমস্যার শেষ নেই। বিতর্কের অভাব নেই!

সময়ও থেমে নেই। তাই প্লে-অফ স্বপ্ন কার্যত শেষ হয়ে যাওয়ার পরও নতুন শুরুর অপেক্ষায় চলতি আইপিএলের দুই লাস্ট বয় পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। লক্ষ্য, মর্যাদা পুনরুদ্ধার। সেই লক্ষ্যেই কাল শারজার মাঠে লিগ টেবিলে সাত ও আট নম্বরের লড়াইকে কেন্দ্র করে আগ্রহ তৈরি হয়েছে ক্রিকেটমহলে। নিশ্চিত জেতা ম্যাচ হারা অভ্যাস করে ফেলা লোকেশ রাহুলের পাঞ্জাব যেমন এখনও দলের ব্যাটিং ভরাডুবির কারণ খুঁজে বার করতে পারেনি। রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে ৪ রান তুলতে না পারার রহস্যও ফাঁস হয়নি। তেমনই আজ করোনা আক্রান্ত থঙ্গরাসু নটরাজনের পরিবর্ত হিসেবে হায়দরাবাদের তরফে জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিককে দলে নিয়ে চমক দেওয়া হয়েছে।

- Advertisement -

দিল্লির বিরুদ্ধে শেষ ম্যাচ হারের পর থেকেই সানরাইজার্স দলের অন্দরে নেতৃত্ব বিতর্ক তীব্র আকার নিয়েছে। ডেভিড ওয়ার্নারের সঙ্গে কেন উইলিয়ামসনের দূরত্ব তৈরি হয়েছে বলে খবর। পাঞ্জাব দলেও রাজস্থান ম্যাচ হারের পর ব্যাটার্সদের পারফরমেন্সকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। ফলে মহম্মদ সামি, অর্শদীপ সিংদের পারফরমেন্স আড়ালে চলে যাচ্ছে। পাঞ্জাব অধিনায়ক রাহুল আজ বলেন, আমাদের নতুনভাবে শুরু করতে হবে। প্লে-অফের থেকেও বেশি করে নিজেদের মর্যাদার কথা ভাবছি আমরা। শেষ ম্যাচে ব্যর্থ হায়দরাবাদের ঋদ্ধিমান সাহার দিকেও কাল নজর থাকবে ক্রিকেটমহলের।

অন্যদিকে, মন্থর ওভাররেটের কারণে মুম্বই ম্যাচে কেকেআর ক্যাপ্টেন ইয়োন মরগ্যানের ২৪ লাখ টাকা জরিমানা হয়েছে। তবে কেকেআর অধিনায়ক এসবকে পাত্তা না দিয়ে বলেন, ভেঙ্কটেশ যেভাবে ব্যাট করছে, রান করে দলকে স্বস্তি দিচ্ছে, দেখে মনে হচ্ছে ও যেন নেটে ব্যাট করছে। কোচ ওকে এভাবে ব্যাট করার স্বাধীনতা দিয়েছে।