দল ও পদ ছাড়লেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায়

122

আসানসোল: ফের বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা। শনিবার সকালে দল ও পদ ছাড়লেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য পূর্ণশশী রায়। এদিন তিনি লিখিতভাবে পদত্যাগের কথা জানিয়ে দেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়কে। পাশাপাশি দল ছাড়ার কথা জানান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অপূর্ব মুখোপাধ্যায়কে। দুটি চিঠিতেই তিনি পদ ও দল ছাড়ার জন্য শারীরিক অসুস্থতার কথা বলেছেন।
এদিন পুরনিগমের চেম্বারে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি শারীরিক ভাবে অসুস্থ। তাই দল ও পদ ছাড়ছি। আপাতত রাজনীতি থেকে অবসর নিচ্ছি। তবে, আমি ও আমার পরিবার তৃণমূল কংগ্রেসের সমর্থক হিসাবে থাকব। আমি চাই মমতা বন্দ্যোপাধ্যায় যেন রাজ্যে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হন।’ তবে, দলের প্রার্থী ঘোষণার ঠিক পরের দিন কেন তার এই সিদ্ধান্ত? এর প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘দলের প্রার্থী আমার পছন্দ। তা নিয়ে আমার কিছু বলার নেই।’
পূর্ণশশী রায় তৃণমূল কংগ্রেসের জেলা সহ-সভাপতি পদে ছিলেন। আসানসোলের জামুড়িয়ায় বামফ্রন্টের শাসনকালে তৃণমূল কংগ্রেসের সংগঠন গড়তে তিনি বড় ভূমিকা নিয়েছিলেন। তবে দল ছাড়লেও বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন পূর্ণশশীবাবু।  আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির খুব ঘনিষ্ঠ ছিলেন তিনি । দিন কয়েক আগেই জিতেন্দ্র তেওয়ারি দলবদলে বিজেপিতে যোগদান করেছেন। যদিও এদিন তাঁর পদত্যাগ নিয়ে জেলা সভাপতি ও পুর প্রশাসক কোন মন্তব্য করতে চাননি।