হাসপাতালের সদর গেটে ভিক্ষাবৃত্তিতে মগ্ন চিকিৎসাধীন রোগী!

98

রায়গঞ্জ: বেড ছেড়ে হাসপাতালের সদর গেটের সামনেই ভিক্ষাবৃত্তিতে মগ্ন চিকিৎসাধীন এক রোগী। বিষয়টি নাকি ঘুনাক্ষরেও জানা নেই হাসপাতাল কর্তৃপক্ষের। ঘটনাটি রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসাপাতালের। প্রশ্ন উঠতে শুরু করেছে হাসাপাতালের নিরাপত্তা ইস্যুতে। অন্যদিকে, হাসাপাতালের ভূমিকায় সমালোচনার ঝড় উঠতে শুরু করেছে রোগীর পরিজন সহ বিভিন্ন মহলে।

জানা গিয়েছে, একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে দিন চারেক আগে ওই রোগীকে ভর্তি করা হয়েছিল রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসাপাতালে। তাঁর পায়ে ক্ষত ছিল। শুরু হয়েছিল চিকিৎসাও। যদিও এরপরই প্রশ্নের মুখে পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। অভিযোগ, হাসাপাতালের ওয়ার্ড থেকে শুরু করে বিভিন্ন এলাকাজুড়ে নিরপাত্তারক্ষা থাকা সত্ত্বেও ওই রোগীকে গত দু’দিন যাবৎ সদর গেটের সামনে পড়েছে। চলছে ভিক্ষাবৃত্তি। তাঁর গায়ে রয়েছে হাসাপাতালের বেডশীট। বিষয়টি অন্যান্য রোগীর পরিজনদের নজরে এলেও তা হাসাপাতাল কর্তৃপক্ষের নজর এড়িয়ে যায়। সেক্ষেত্রে হাসাপাতাল কর্তৃপক্ষের দায়সারা মনোভাব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রোগীর অভিভাবকদের প্রশ্ন, চিকিৎসাধীন একজন রোগী কীভাবে ওয়ার্ড ছেড়ে বেরিয়ে গেলেন? যদিও এবিষয়ে কোনও সদুত্তর মেলেনি হাসাপাতালের তরফে।

- Advertisement -

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ প্রিয়ঙ্কর রায় বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। নিরাপত্তারক্ষীদের সুপারভাইজারকে তলব করা হয়েছে।’