জেলা প্রশাসনের উদ্যোগে কবিগুরুর জন্মদিন পালন

199

রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের জেলাশাসকের কার্যালয়ে রবীন্দ্র প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা জানানো হল।উপস্থিত ছিলেন জেলাশাসক অরবিন্দকুমার মিনা, অতিরিক্ত জেলাশাসক রীনা যোশি, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রানা দেবদাস প্রমুখ।

অন্যদিকে রায়গঞ্জ থানার উদ্যোগে রায়গঞ্জ মার্চেন্টস ক্লাব মাঠে কবিগুরুকে শ্রদ্ধা জানানো হয়। রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপা সহ অন্যান্যরা ছিলেন। এরপর সুসজ্জিত একটি ট্যাবলো রায়গঞ্জ শহর ও হেমতাবাদে প্রদক্ষিণ করে। হেমতাবাদে পুলিশ আধিকারিক ও পুলিশ কর্মীরা কবিগুরুকে শ্রদ্ধা জানান।

- Advertisement -

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে কালিয়াগঞ্জ থানার তরফে সকালে একটি র‍্যালি বের হয়। অক্লান্ত পরিশ্রমের মাঝে থানার অফিসাররা একটি মনোরম অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য স্বভাবতই খুশি কালিয়াগঞ্জবাসী। অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন আইসি আশিষ দলুই, মেজবাবু পিনাকি সরকার, সুশান্ত বৈষ্ণব প্রমুখ। রায়গঞ্জ পুরসভার উদ্যোগে সকাল ৯টায় এক অনুষ্ঠানে ঘড়ি মোড়ে পুরসভা কর্তৃক প্রতিষ্ঠিত কবিগুরুর পূর্ণবয়াব মূর্তিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস, সিআইসি মেম্বার ভোলা পাল, সিআইসি মেম্বার রতন মজুমদার, কাউন্সিলার ইনচার্য হেল্থ বরুণ বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলার ইনচার্য কালচারাল অ্যাফেয়ার্স চৈতালী ঘোষসাহা, প্রবীণ কাউন্সিলার বিমলজ্যোতি সিনহা, কাউন্সিলার মমতা বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলার আরতি মণ্ডল, বিশিষ্ট শিক্ষাবিদ প্রধানশিক্ষক শুভেন্দু মুখোপাধ্যায় সহ অন্যান্যরা।

১৯ নম্বর ওয়ার্ডের উকিলপাড়ায় রবীন্দ্র শিশু উদ্যানে পুরসভা কর্তৃক প্রতিষ্ঠিত কবিগুরুর আবক্ষ মূর্তিতে রায়গঞ্জ পুরসভার তরফে শ্রদ্ধা নিবেদন করা হয়। কালিয়াগঞ্জ পুরসভায় সামাজিক দূরত্ব মেনে রবীন্দ্রনাথের ১৫৯তম জন্মজয়ন্তী পালন করা হল। রবীন্দ্রনাথের ছবিতে মাল্যদান করেন পুরপিতা কার্তিকচন্দ্র পাল। এছাড়াও পুষ্প প্রদান করেন উপ-পুরপিতা বসন্ত রায়, পুর আধিকারিক আশুতোষ বিশ্বাস, পুরকর্মী নন্দন সরকার, কৃষাণ  সিং, বিলাস সরকার, চন্দন ঘোষ প্রমুখ। বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে আজ কবিগুরুকে শ্রদ্ধা জানানো হয়।