পারডুবিতে রাধাকৃষ্ণের মিলনযজ্ঞ উপলক্ষ্যে কুঞ্জমেলা

167

পারডুবি, ১৮ জানুয়ারিঃ সোমবার মাথাভাঙ্গা ২ নম্বর ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের পূর্ব পারডুবি রাধাগোবিন্দ কুঞ্জমেলা কমিটির উদ্যোগে স্থানীয় কুঞ্জমেলার মাঠে রাধাকৃষ্ণের মিলন যজ্ঞ উপলক্ষে ২৬তম বার্ষিক কুঞ্জ মেলা অনুষ্ঠিত হয়। স্থানীয় মেলা কমিটির সদস্য ফনী দে জানান, সপ্তাহ ব্যাপী ভাগবত পাঠ, কীর্তন ও কৃষ্ণকালী করা হয়। সোমবার দুপুরে রাধা কৃষ্ণের মিলন যজ্ঞ অনুষ্ঠিত হয়। দিনভর কীর্তন ও পুজার্চনা করে এলাকায় কুঞ্জমেলার আয়োজন করা হয়।

এদিন রাতে এলাকায় কুঞ্জমেলা উপলক্ষ্যে কংস বধ পালা অনুষ্ঠিত হয়েছে। মেলা আয়োজক কমিটির সদস্যদের মধ্যে খগেন কর, মানবেশ বসু, ফনী দে, মিঠুন বসু প্রমুখ জানান, এবছরও এই মেলায় ব্লকের বিভিন্ন এলাকার মানুষ আসেন। মেলায় বাড়ির প্রয়োজনীয় সামগ্রীর রকমারি দোকান, মাটির জিনিসের দোকান, মিষ্টি, রেস্টুরেন্ট সহ প্রায় সমস্ত কিছুই পাওয়া যায়।

- Advertisement -

এছাড়াও, মন্দির চত্ত্বরে পালা গানও আয়োজন করা হয়েছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেলা উপলক্ষে পুর্ব পারডুবি  গ্রামের বিভিন্ন বাড়িতে আত্মীয়-স্বজন এসেছে। এই মেলা এই গ্রামের এক আলাদা পরিচিতি করে দিয়েছে। মেলা উপলক্ষ্যে পুর্ব পারডুবিতে এদিন জানসমাগামে ভরে উঠেছিল।