রাধিকাপুর-হাওড়া এক্সপ্রেসের যাত্রা শুরু

541

রাধিকাপুর, ২৯ ফেব্রুয়ারিঃ কালিয়াগঞ্জের রাধিকাপুর থেকে হাওড়া এক্সপ্রেসের যাত্রা শুরু হল। শনিবার দুপুরে বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়ার উপর ভারতের অন্যতম প্রান্তিক রেলস্টেশন রাধিকাপুর থেকে হাওড়া এক্সপ্রেসের যাত্রার সূচনা করেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাড়ি এবং কেন্দ্রীয় শিশু ও নারীকল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন কাটিহারের ডিআরএম রবীন্দ্রকুমার বর্মা সহ উত্তর-পূর্ব রেলের পদস্থ কর্তারা।

কলকাতাগামী সকালের এই ট্রেনের সময়সীমা নিয়ে উত্তর দিনাজপুরের বাসিন্দাদের ক্ষোভের আঁচ প্রশমিত করতে সময়সূচি বদলের আশ্বাস দেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাড়ি। তিনি বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের সুবিধাকে প্রাধান্য দিয়ে নতুন সময়সীমা হবে।’

- Advertisement -

এদিন ট্রেনটি দুপুর দেড়টায় রওনা হলেও ২ মার্চ থেকে এই ট্রেন রাধিকাপুর থেকে ছাড়বে সকাল সাড়ে ১১টায়। হাওড়ায় পৌঁছাবে রাত ১১টায়। এদিকে, সকাল ৮টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ছেড়ে ট্রেনটি রায়গঞ্জে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে এবং কালিয়াগঞ্জে ৬টা ৪৮ মিনিটে পৌঁছাবে। যদিও এই ফিরতি সময়সীমা নিয়ে কোনও আপত্তি নেই। রাত ১১টায় হাওড়ায় পৌঁছানো নিয়েই ক্ষোভ রয়েছে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী বলেন, ‘মানুষের প্রয়োজনীয়তা মেটানোর জন্য পরিকাঠামোগত সমস্যার মাঝেই ট্রেনটি তড়িঘড়ি চালু করতে হয়েছে। ফলে প্রয়োজন মতো সময়সীমা করা যায়নি। সকালে ছেড়ে এই ট্রেনটি সন্ধ্যার মধ্যে যাতে হাওড়ায় পৌঁছায়, সে ব্যবস্থা করা হবে।’ কয়েকমাস বাদে এই ট্রেনের সময়সীমা বদল হবে বলে জেলার মানুষকে আশ্বস্ত করেন দেবশ্রী চৌধুরী।