শ্রীলঙ্কা সফরে কোচ হয়তো দ্রাবিড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ক্রিকেটার হিসেবে তিনি কিংবদন্তি। কোচ হিসেবেও!

অনূর্ধ্ব-১৯ হোক বা এ দল, যখনই রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন, সফল হয়েছেন। তরুণ প্রজন্মকে দিয়েছেন আগামীর দিশা। সাফল্যের মন্ত্রও। বড়ো কোনও অঘটন না হলে ফের তাঁকে জাতীয় দলের কোচের ভূমিকায় দেখা যাওয়ার সম্ভাবনা ক্রমশ দানা বাঁধছে। রবি শাস্ত্রী বিরাট কোহলিদের সঙ্গে ইংল্যান্ড সফরে থাকবেন। ফলে দ্রাবিড়ের কোচ হিসেবে শ্রীলঙ্কা সফরে যাওয়ার ভালোরকম সম্ভাবনা রয়েছে বলে খবর।

- Advertisement -

আগামী ৫ জুলাই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে দ্বিতীয় সারির ভারতীয় দল। দ্বীপরাষ্ট্রে গিয়ে তিন ম্যাচের ওয়ান ডে ও সমসংখ্যক ম্যাচের টি২০ সিরিজ খেলার কথা ভারতীয় দলের। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে হবে সিরিজের সব ম্যাচ। আসন্ন সেই সিরিজে ভারতের দ্বিতীয় সারির দলের কোচের ভূমিকা পালন করতে পারেন দ্রাবিড়। বিসিসিআই সূত্রে আজ এমন ইঙ্গিত মিলেছে। এমন সম্ভাবনা নিয়ে দ্রাবিড়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলে তাঁর প্রতিক্রিয়া জানা যায়নি। টানা বেজে গিয়েছে তাঁর মোবাইল।

কিন্তু তার জন্য ভারতীয় ক্রিকেটের মূল স্রোতে কোচ দ্রাবিড়ের পদার্পন নিয়ে সংশয় কমেনি। বরং বেড়ে গিয়েছে অনেকটাই। বোর্ডের একটি সূত্র আজ বিকেলে বলেন, রাহুলের কাছে সরকারিভাবে বোর্ডের তরফে প্রস্তাব গিয়েছে। কিন্তু উনি সম্মতি দেওয়ার আগে একটু সময় চেয়েছেন। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান দ্রাবিড় শ্রীলঙ্কা সফরে অস্থায়ী কোচের দায়িত্ব নিলে স্বার্থের সংঘাত নিয়ে ফের কোনও বিতর্ক তৈরি হবে কি না, সেটাই তিনি নিশ্চিত করতে চাইছেন বলে খবর।