গঙ্গায় ভাসছে মৃতদেহ, মোদিকে নিশানা করে টুইট রাহুলের

163
ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: গঙ্গায় ভাসছে একের পর এক মৃতদেহ। অনেকেরই আশঙ্কা ওই মৃতদেহগুলি করোনা আক্রান্তদের। যদিও এনিয়ে এখনও কোনও স্পষ্ট ধারণা নেই প্রশাসনিকমহলে। তবে, গঙ্গায় একের পর এক লাশ ভাসতে শুরু করায় কড়া ভাষায় দেশের প্রধানমন্ত্রীর সমালোচনা করলেন রাহুল গান্ধি। টুইট বার্তায় প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি লেখেন, গোলাপী চশমা খুলুন যা দিয়ে সেন্ট্রাল ভিস্তা ছাড়া আর কিছুই দেখা যাচ্ছে না।

- Advertisement -

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশজুড়ে। নিত্য় নতুন চড়ছে সংক্রমণের গ্রাফ। এমতবস্থায় একদিকে যেমন ঠাঁই নেই রব উঠেছে হাসপাতালগুলিতে অন্যদিকে, অক্সিজেনের অভাব দেখা দিয়েছে সর্বত্রই। অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। বিভিন্ন জায়গায় শ্মশানে লম্বা লাইন দেখা পড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতেই নদীতে ভাসতে শুরু করেছে মৃতদেহ। অভিযোগ, করোনা আক্রান্তদের মৃতদেহ না পুড়িয়ে তা নদীতে ভাসিয়ে ভাসিয়ে দেওয়া হচ্ছে। যদিও এনিয়ে প্রশাসনিক কোনও বক্তব্য মেলেনি এখনও।

গত দু’দিন ধরেই উত্তরপ্রদেশ এবং বিহারের গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা গিয়েছে। আজ সকালেও গাজিপুরের গঙ্গায় ভাসতে দেখা গিয়েছে একাধিক মৃতদেহ। তবে মৃতদেহগুলি কেথা থেকে এল বা কিভাবে এল তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ঘটনায় সরব হয়েছেন রাহুল গান্ধি। টুইট বার্তায় লেখেন, নদীতে ভাসছে অগনিত মৃতদেহ। মাইলের পর মাইল লম্বা লাইন হাসপাতালে, ছিনিয়ে নেওয়া হয়েছে জীবন সুরক্ষার অধিকার।’