করোনা ইশ্যুতে মুখ্যমন্ত্রীকে তোপ রাহুলের

276

কলকাতা: করোনা সংক্রমণ রুখতে ব্যর্থ মুখ্যমন্ত্রী এবার বলির পাঁঠা করতে চলেছেন অর্থমন্ত্রী অমিত মিত্রকে। বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা এই অভিযোগ তুলেছেন। অপরদিকে, বিজেপির যুব সংগঠন, যুব  মোর্চার পক্ষে আগামী ৩ মাসের জন্য বিদ্যুতের মাশুল মকুবের দাবি জানানো হয়েছে। শুধু তাই নয়, এই দাবির সমর্থনে অবস্থান বিক্ষোভের পাশাপাশি আন্দোলনের হুমকিও দিয়েছেন সংগঠনের রাজ্য সভাপতি দেবজিত্ সরকার।

রাহুলবাবুর মতে, মুখ্যমন্ত্রী নিজের ব্যর্থতা ঢাকতে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছেন। আর ওই কমিটির মূল কাজ হল, করোনার বিষয়ের দেখভাল করা। তিনি নিজে অন্য কাজে ব্যস্ত থাকবেন বলে জানিয়েছেন। আসলে মুখ্যমন্ত্রী তাঁর নিজের দায় এড়াতে চাইছেন। রাজ্যে করোনা যেভাবে মহামারির আকার নিতে চলেছে, মুখ্যমন্ত্রী তার দায় এড়াতে পারেন না। সেই কারণেই তিনি প্রধানমন্ত্রীকে লকডাউন বাড়ানোর সুপারিশ করেছেন। এ রাজ্যে লকডাউন বাড়িয়ে কী হবে? সামাজিক দূরত্বই পালন করা হচ্ছে না সঠিকভাবে। সুতরাং রাজ্যে লকডাউন বাড়ালে তার কোনও কাজ হবে বলে তিনি মনে করেন না। মুখ্যমন্ত্রী পরিষ্কার বুঝে গিয়েছেন রাজ্যে করোনা ভয়াবহ আকার নিয়েছে। তাই তিনি হাত তুলে দিয়েছেন।

- Advertisement -

তাঁর মতে, মুখ্যমন্ত্রীর উচিত দলমত নির্বিশেষে সকলের কাছে আবেদন জানানো যে, একসঙ্গে মিলে সবাই করোনা মোকাবিলায় পথে নামার। তিনি এ অভিযোগও তোলেন, রাজ্যের গরিব মানুষ খেতে পাচ্ছেন না। এর কারণ হল র‌্যাশনিং ব্যবস্থায় গলদ। শুধু তাই নয়, কেন্দ্রের দেওয়া চাল বণ্টন নিয়ে চলছে রাজনীতিকরণ।