বলির পাঁঠা করা হচ্ছে সচিবদের, মমতাকে তোপ রাহুলের

296

কলকাতা: রাজ্য সরকারের নীতি ও মন্ত্রীদের ব্যর্থতার দায়কে ধামাচাপা দিতেই বলির পাঁঠা করা হচ্ছে সচিবদের। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য সচিব বিবেক কুমারকে বদলি প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে এমনটাই বললেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

রহুল সিনহা বলেন, ‘খাদ্য দপ্তরের সচিবের পর বদলি করা হল স্বাস্থ্য সচিবকে। খাদ্য দপ্তরের ব্যর্থতার জন্য খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে যেমন কিছু বলা হল না, তেমনি স্বাস্থ্য দপ্তরের ব্যর্থতার দায় স্বয়ং স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজনীতি করতে গিয়েই এই রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো পুরোপুরি ভেঙে পড়েছে। আর যখন জনসমক্ষে সেই ব্যর্থতা চলে এসেছে তাই তাকে ঢাকতে সচিবকে বদলির সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

- Advertisement -

রহুল সিনহার মতে, করোনার তথ্য চেপে রাখা, মৃত্যুর তথ্য গোপন করা, ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ভয় দেখিয়ে কাজ করানোর জেরেই তাঁদের মনোবল ভেঙে পড়েছে। সেটাই হল আজ স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার মূল কারণ। তিনি অভিযোগ করেন, ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী পর্দার আড়ালে চলে গিয়েছেন। তাই রাজ্যের শাসন ব্যবস্থার পাশাপাশি তিনি স্বাস্থ্যমন্ত্রী হওয়ার সুবাদে স্বাস্থ্য ব্যবস্থাও ভেঙে চুরমার হয়ে গিয়েছে। তাই সচিব পরিবর্তন করলে হবে না, পরিবর্তনের দরকার রাজ্য সরকারের দৃষ্টিভঙ্গি আর নীতির। রাজ্য সরকার যদি তা করতে পারে তাহলেই এখনও রাজ্যের যেটুকু স্বাস্থ্য পরিকাঠামো তা দিয়েই করোনার সংক্রমণ রোধ করা সম্ভব বলেই মনে করেন তিনি।