৪ জন নয়, ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল, শীতলকুচি কাণ্ডে বিস্ফোরক রাহুল

213

কলকাতা: ৪ জন নয়, ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল, শীতলকুচি কাণ্ডে এমনই বিতর্কিত মন্তব্য করলেন হাবড়া আসনের বিজেপি প্রার্থী রাহুল সিনহা। তাঁর এই বিস্ফোরক মন্তব্যে স্বাভাবিকভাবেই তোলপাড় রাজ্য রাজনীতি।

উল্লেখ্য, গত শনিবার কোচবিহার জেলার শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু হয়। ঘটনার পর থেকে চলছে একে অপরের ঘাড়ে দোষ চাপানোর পালা। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রবিবার বরানগরের সভায় বলেছিলেন, ‘বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’ তারপর ফের বিতর্কিত মন্তব্য করলেন দলের অপর নেতা রাহুল সিনহা।

- Advertisement -

হাবড়ার বিজেপি প্রার্থী বলেন, ‘শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল। আর কেন্দ্রীয় বাহিনী কেন তা করেনি, সেজন্য বাহিনীকে শোকজ করা উচিত।’ স্বাভাবিকভাবেই রাহুলের এই মন্তব্যে রাজনৈতিক মহলে বিতর্ক তৈরি হয়েছে।

রবিবার হাবড়ার চোঙদা মোড় থেকে বাণীপুর পর্যন্ত মিঠুন চক্রবর্তীকে নিয়ে মিছিল করেন রাহুল সিনহা। মিছিল শেষে সন্ধ্যায় হাবড়া পুরসভা এলাকায় নির্বাচনি প্রচার করছিলেন তিনি। সেখানেই শীতলকুচি-কাণ্ডে বিতর্কিত মন্তব্য করেন হাবড়া কেন্দ্রের বিজেপি প্রার্থী।

হাবড়ায় রাহুল সিনহার বিপক্ষে দাঁড়িয়েছেন রাজ্যের বিদায়ী মন্ত্রী তথা হেভিওয়েট তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন, ‘রাহুল সিনহা পাগল হয়ে গিয়েছেন। তাই পাগলের প্রলাম বকছেন। উনি ভোটে কখনও জেতেননি। এবারও রেকর্ড ব্যবধানে হারবেন। নিজের চরম শত্রুকেও এভাবে মেরে ফেলার কথা বলা যায় না।’