রাজ্য সরকারের বিরুদ্ধে সরব বিজেপি

211

রায়গঞ্জ: র‌্যাশন দুর্নীতি, প্রচেষ্টা প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নামে কাটমানি নেওয়া সহ একাধিক বিষয়ে রাজ্য সরকার ও তৃণমূলের বিরুদ্ধে সরব হলেন বিজেপি নেতা-কর্মীরা। এই সব দুর্নীতির বিরুদ্ধে শুক্রবার প্রতীকী অনশনে বসেন উত্তর দিনাজপুর জেলা বিজেপির কর্মীরা।

এদিন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, ‘প্রচেষ্টা প্রকল্পের ফর্ম বণ্টনের জন্য ১০ টাকা থেকে ৫০ টাকা কাটমানি নিচ্ছেন তৃণমূল কর্মীর একাংশ। দিদি এই প্রকল্প আপাতত বন্ধ করেছেন। কিন্তু, ইতিমধ্যে যাঁরা কাটমানি নিয়েছেন তাঁদেরকে চিহ্নিত করে সাধারণ মানুষের টাকা ফেরত দেওয়া হোক। তাছাড়া, লকডাউনের কারণে রাজ্যের বহু পরিযায়ী শ্রমিকরা ভিনরাজ্যে আটকে পড়েছেন। অবিলম্বে তাঁদের ঘরে ফেরানোর দাবিও জানান বিশ্বজিৎবাবু।

- Advertisement -

বিশ্বজিৎবাবু আরও বলেন, ‘ঝড়-বৃষ্টিতে জেলাজুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। চাষের ফসল নষ্ট হয়েছে। ভেঙে পড়েছে বহু ঘরবাড়ি।’ অবিলম্বে সরকারি তরফে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান তিনি।

তৃণমূল কংগ্রেসের জেলা কার্যকরী সভাপতি পূর্ণেন্দু দে বলেন, ‘মানুষের বিপদে পাশে না দাঁড়িয়ে নাটক শুরু করেছে বিজেপি। রাজ্য সরকার সাধারণ মানুষের স্বার্থে একের পর এক জনমুখী প্রকল্প গ্রহণ করছে। কিন্তু, বিজেপি সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে বলে তিনি পাল্টা অভিযোগ করেন। একইসঙ্গে বলেন, ‘বিজেপির মিথ্যা ভাষণকে আমরা গুরুত্ব দিইনা।’