কোভিড হাসপাতালের সুপার করোনা আক্রান্ত

প্রতীকী ছবি

রায়গঞ্জ: নার্সিং সুপারেনটেনডেন্ট, ফার্মাসিস্টের পর এবার রায়গঞ্জ মিক্কিমেঘা কোভিড হাসপাতালের সুপার করোনা সংক্রমণের শিকার হলেন। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে রায়গঞ্জ শহরে। বৃহস্পতিবার রায়গঞ্জের কমলাবাড়ী গ্রাম পঞ্চায়েতের ছটপাড়ুয়া এলাকার মিক্কিমেঘা কোভিড হাসপাতালের সুপার দিলীপকুমার গুপ্তা করোনায় আক্রান্ত হয়ে কোভিড হাসপাতালে ভর্তি হন।

দিনচারেক আগে স্বাস্থ্য দপ্তরের এক কর্মীকে শিলিগুড়ি একটি বেসরকারি কোভিড নার্সিংহোমে স্থানান্তরিত করার সময় তাঁর সংস্পর্শে আসেন সুপার। সোমবার রায়গঞ্জ মেডিকেল কলেজের ভাইরাস রিসার্চ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরিতে কোভিড হাসপাতাল সুপারের লালার নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুপুরে রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই তাঁকে তড়িঘড়ি তাকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -

যদিও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে কোভিড হাসপাতাল কর্তৃপক্ষ। বস্তুত, দিনকয়েক আগে কোভিড হাসপাতালের নার্সিং সুপারিনটেনডেন্ট বাপি বিশ্বাস করোনা আক্রান্ত হয়ে কোভিড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বর্তমানে তিনি সুস্থ হয়ে কোভিড হাসপাতালে রয়েছেন। চলতি মাসের ২৭ তারিখ করোনা আক্রান্ত হয়ে মিক্কিমেঘা কোভিড হাসপাতালের ফার্মাসিস্ট বর্তমানে চিকিৎসাধীন।

এরপর এদিন কোভিড হাসপাতালের সুপার দিলীপকুমার গুপ্তার পজিটিভ রিপোর্ট আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। কোভিড পজিটিভ ইসলামপুর পুরসভার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, রায়গঞ্জ শহরের মোহনবাটি এলাকার এক বৃদ্ধা, কলেজপাড়া এলাকার এক বৃদ্ধর যে ওয়ার্ডে মৃত্যু হয়েছিল, সেটি জীবাণুমুক্ত করার দায়িত্বে ছিলেন কোভিড হাসপাতাল সুপার। ওই কাজে তদারকি করতে গিয়েও তিনি সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

এছাড়া করোনা আক্রান্ত রোগীদের দেহ থেকে রক্ত নেওয়া বা অন্যান্য চিকিৎসা করার দায়িত্ব সামলাতে তিনি। মেডিকেল অফিসারেরা না আসলে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করার দায়িত্বে তিনি থাকতেন। সুস্থ হওয়া রোগীদের বক্তব্য, নার্সিং সুপারিনটেনডেন্ট, ফার্মাসিস্ট, হাসপাতাল সুপার দিলীপকুমার গুপ্তার জন্যই অসুস্থ হয়ে উঠেছি আমরা। রোগীদের সুস্থ করতে গিয়েই এঁরা করোনা আক্রান্ত হতে পারে বলে প্রাথমিক অনুমান স্বাস্থ্য দপ্তরের কর্তাদের।

কোভিড হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্বাস্থ্য দপ্তরের তরফে মিক্কিমেঘা কোভিড হাসপাতালকে ৫০ বেড থেকে বাড়িয়ে ১০০ বেডের করা হয়েছে। এদিন বিকেল থেকেই রোগীদের শয্যা ঢোকানোর কাজ চলছে। এদিন রায়গঞ্জ মেডিকেল কলেজের চারজন করোনা সংক্রামিত নার্সকে কোভিড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই মুহূর্তে ২৩ জন নার্স করোনা আক্রান্ত হয়ে রায়গঞ্জের মিক্কিমেঘা কোভিড হাসপাতালে ভর্তি রয়েছে তাদের চিকিৎসা চলছে।

রায়গঞ্জ কোভিড হাসপাতালের সুপারিনটেনডেন্ট দিলীপকুমার গুপ্তা বলেন, এদিন বিকেলে আমার করোনা পজিটিভ রিপোর্ট হাতে পেয়েছি। বিকেল পাঁচটা নাগাদ কোভিড হাসপাতালে ভর্তি হয়েছি। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, কোভিড হাসপাতাল সুপার করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তাঁর চিকিৎসা চলছে।