হাসপাতালে রোগীর পরিবারের হাতে খাবার তুলে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থা

324

রায়গঞ্জ: হাসপাতালে ভর্তি করোনা রোগীর পরিবার পরিজনদের হাতে রান্না করা খাবার তুলে দিচ্ছেন দুটি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা। কড়া বিধিনিষেধের মাঝেই রোজ দু’বেলা রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতাল ক্যাম্পাসে থাকা রোগীর পরিজনদের গরম ভাত বা রুটি, সবজি, পনির আবার কখনও ডিম দিচ্ছেন দুই সংস্থার একদল তরুণ-তরুণী।

একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার কৌশিক ভট্টাচার্য্য জানান, এই সংকটকালে তাঁরা নিজেদের উদ্যোগে রোজ রান্না করা খাবার হাসপাতালে ভর্তি রোগীর পরিজনদের বিলি করেছেন। এই কাজে সহযোগিতা করছেন রায়গঞ্জ মেডিকেল কলেজের নোডাল অফিসার বিপ্লব হালদার।

- Advertisement -

আরেকটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার বিপ্লব ঘোষ জানান, তিন বছর ধরে তাঁরা সংস্থার মাধ্যমে রোগীর পরিজনদের ভাত, ডাল, সবজি খাওয়ার ব্যবস্থা করে আসছেন। করোনা আবহে সেই পরিমাণ বাড়ানো হয়েছে। যেহেতু লকডাউনে সমস্ত হোটেল বন্ধ রয়েছে সেই কারণে খাদ্যের পরিমাণ বাড়ানো হয়েছে।

রায়গঞ্জের বিডিও শুভজিৎ মণ্ডল জানান, নিশ্চিতভাবে বড় কাজ করছেন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়েই প্রতিদিন হাসপাতালের রোগীর পরিজনদের জন্য দু’বেলার খাবার সরবরাহের কাজ চলছে।