বেহাল রাস্তা মেরামতের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

146

রায়গঞ্জ: বেহাল রাস্তা মেরামতের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভে শামিল হলেন রায়গঞ্জের উদয়পুর ও চণ্ডীতলার বাসিন্দারা। মঙ্গলবার রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

উদয়পুরের প্রতিটি রাস্তা প্রায় চার বছর ধরে খানাখন্দে ভরে গিয়েছে। অথচ পঞ্চায়েত থেকে জেলা পরিষদ এই বিষয়ে নীরব। রাস্তার অবস্থা এতটাই বেহাল যে চলাচল করা দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে। তাছাড়া অধিকাংশ রাস্তায় পথবাতি নেই। মহিলাদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। উদয়পুর ও চণ্ডীতলার বাসিন্দাদের অভিযোগ, অনেক আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি। তাই এদিন প্রতিবাদে শামিল হয়েছেন তাঁরা। আগামী সাতদিনের মধ্যে রাস্তার কাজ শুরু না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

- Advertisement -

কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাস জানান, ২০১৮ সালে জেলা পরিষদের নতুন বোর্ড গঠন হওয়ার পর ওই রাস্তাটি প্রথম তৈরি করা হয়। তিন মাসের মধ্যে রাস্তাটি বেহাল হয়ে পড়ে। তবে পঞ্চায়েতের তরফে রাস্তার কাজ করা সম্ভব নয়। জেলা পরিষদ সদস্য স্বপন মুর্মু জানিয়েছেন, ফান্ড না আসলে কাজ কিভাবে হবে। এদিন দীর্ঘক্ষণ অবরোধের পর জয়েন্ট বিডিও এবং ডিএসপি আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তাঁরা।