বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে রেলপথ অবরোধ

151

বর্ধমান: রেলস্টেশন লাগোয়া বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে রাস্তা ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভের জেরে বুধবার এক ঘণ্টারও বেশি সময় ধরে বর্ধমান-হাওড়া মেইন শাখায় পূর্ব বর্ধমানের দেবীপুর স্টেশন দিয়ে ট্রেন চলাচল ব্যহত হয়। আটকে পড়ে বেশ কয়েকটি লোকাল ও এক্সপ্রেস ট্রেন। জেলার মেমারি থানার পুলিশ ও রেল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সঙ্গে আলোচনা করেন। আলোচনা ফলপ্রসূ হওয়ায় বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেন। তারপর স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

দেবীপুরের বাসিন্দা গোপাল রায় বলেন, ‘দেবীপুর স্টেশন লাগোয়া রাস্তাটির অবস্থা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। বর্তমানে ওই রাস্তা দিয়ে হেঁটে যাতায়াত করা দায় হয়ে উঠেছে। রাস্তাটি দ্রুত সারাইয়ের দাবির বিষয়টি নিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে এলাকার বাসিন্দারা রেলস্টেশন লাগোয়া ওই পথ অবরোধ করার পাশাপাশি রেলপথও অবরোধ করে বিক্ষোভ দেখায়। প্রশাসন দ্রুত রাস্তা সারাইয়ের আশ্বাস দিয়েছে। কাজ না হলে ফের আন্দোলন শুরু করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেবীপুরের বাসিন্দারা।

- Advertisement -

পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘অবরোধ হয়েছিল ১ ঘণ্টা ১৩ মিনিট। বেশ কয়েকটি লোকাল ও এক্সপ্রেস ট্রেন আটকে পড়ে। বাসিন্দারা স্থানীয় সমস্যা নিয়ে রেলপথ অবরোধ করেছিলেন। তাঁদের অবরোধের সঙ্গে রেলের কোনও সম্পর্ক নেই।’