ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত, উত্তরে বৃষ্টির পূর্বাভাস

246
সংগৃহীত

কলকাতা: এবার ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত। রাত ও ভোরে ঠাণ্ডার আমেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উধাও শীত। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, রাজ্যের পশ্চিমপ্রান্তের জেলাগুলিতে আজও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস। সিকিমে তুষারপাত হতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে পশ্চিম ও উপকূলবর্তী জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, কালিম্পং-এ।

তবে এখনই খুব একটা বাড়বে না তাপমাত্রা বলে জানাচ্ছে হাওয়া অফিস। সকালের দিকে ঘন কুয়াশা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়ায়। তবে বেলা বাড়তেই আকাশ পরিষ্কার হয়ে যাবে।বৃহস্পতিবার ফের পারদ পতন হয়। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও কাল বৃষ্টি হয়নি। আজ স্বাভাবিকের উপরে উঠল তাপমাত্রা। শহরে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি।

- Advertisement -

গত কয়েকদিন ধরে ধীরে ধীরে ঊর্ধ্বমুখী হয়েছে তাপমাত্রার পারদ। শুক্রবার রাতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। যার জেরে বৃষ্টিপাত হতে পারে মধ্য ভারতের মধ্যপ্রদেশ, ছত্রিশগড় এবং পূর্ব ভারতের ঝাড়খণ্ডে।