উত্তরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

131

উত্তরবঙ্গ ব্যুরো: ভোটের মুখে রাজ্যে একেই বাড়ছে রাজনৈতিক পারদ। পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রাও। বসন্তের আবহেই গলদঘর্ম অবস্থা। শুষ্ক ও গরম আবহাওয়ায় কিছুটা অস্বস্তিতে মানুষ। যদিও উত্তরবঙ্গের পাহাড় ও সমতলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

শহর শিলিগুড়ির আকাশ যদিও সকাল থেকে পরিষ্কার। শুক্রবার শিলিগুড়ির তাপমাত্রা রয়েছে ৩০ ডিগ্রির ঘরে। তবে উত্তরের কয়েকটি জেলা, পাহাড় সহ সিকিমের কিছু জায়গায় আবহাওয়া ক্রমশ খারাপের দিকে যাচ্ছে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে এদিন বিকেল থেকে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়া। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩০-৪০ কিমি হতে পারে। যদিও মালদা সহ দুই দিনাজপুরে আপাতত এই ধরনের আবহাওয়া খারাপের পূর্বাভাস নেই। তবে আগামীকাল অর্থাৎ শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায় এমন খারাপ আবহাওয়া পরিস্থিতি থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

- Advertisement -

ঝাড়খণ্ড থেকে শুরু হয়ে হিমালয়ের উত্তরের সমতল ও পাহাড়ি এলাকায় নিম্নচাপ তৈরি হওয়ায় এই খারাপ আবহাওয়া তৈরি হবে। এই অবস্থা আগামী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ সহ সিকিমে বহাল থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া বিভাগের উত্তরবঙ্গের মুখপাত্র তথা সিকিমের আবহাওয়া দপ্তরের অধিকর্তা গোপিনাথ রাহা।