শুকনা সেনা ছাউনি পরিদর্শনে প্রতিরক্ষা মন্ত্রী

711

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: শনিবার দার্জিলিং জেলার শুকনা মিলিটারি ক্যাম্প পরিদর্শন করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও সেনা প্রধান মনোজ মুকুন্দ নারাভানে। ২৪ ও ২৫ অক্টোবর, দু’দিনের সফরে সিকিম ও দার্জিলিংয়ে যাচ্ছেন তাঁরা। লাদাখে গত মে মাস থেকে উত্তেজনা চলছে। এই পরিস্থিতিতে সেনার মনোবল বাড়াতে ও আত্মবিশ্বাস যোগাতে সিকিম যাচ্ছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষা মন্ত্রক সূত্রের খবর, রাজনাথ সিং সিকিমে বেশ কিছু রাস্তা ও সেতুর উদ্বোধন করবেন। সিকিমের চিন সীমান্তে মোতায়েন সেনা ইউনিটের ‘শস্ত্র পুজো’-য় অংশ নেবেন প্রতিরক্ষা মন্ত্রী। প্রতিবছর সেনাবাহিনীতে হিন্দু রীতি মেনে দশেরায় অস্ত্র পুজো করা হয়ে থাকে। পাশাপাশি বিভিন্ন সীমান্ত চৌকিও পরিদর্শন করবেন রাজনাথ সিং।

- Advertisement -

চলতি বছরের মে মাস থেকে ভারত ও চিনের মধ্য়ে সীমান্ত সমস্যা শুরু হয়। ১৫ জুন রাতে তা চরম আকার ধারণ করে। লালফৌজের সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হন। যদিও চিনের তরফে আজও সংঘর্ষে নিহতের সংখ্যা জানানো হয়নি। লাদাখ থেকে শুরু অরুণাচল প্রদেশ পর্যন্ত কয়েক হাজার দীর্ঘ সীমান্তে ভারতের তরফে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যেকোনও পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত রয়েছে ভারতীয় জওয়ানরা। সীমান্তে প্রচুর সংখ্যক সেনা, ট্যাংক সহ অন্য যুদ্ধাস্ত্র মোতায়েন করা হয়েছে।