রামমন্দির ভূমিপূজন অনুষ্ঠানের আমন্ত্রিতের তালিকায় ১৮০

362

লখনউ: মনে হতে পারে বিশ্বে কোনওদিন করোনাভাইরাস নামে কোনও বিপদ আসেনি। নেই কোনও আর্থিক সংকট। ছিল বহু বিতর্ক, নানা টানাপড়েন এমনকি আইনি লড়াই! তবে সব বাধা পেরিয়ে অবশেষে অযোধ্যায় রামমন্দির নির্মিত হতে চলেছে। অযোধ্যায় রাম মন্দির নির্মাণের আগে ৫ অগাস্ট হবে ভূমিপুজো। সেই দিন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি দেশের তাবড় গেরুয়া শিবিরের নেতারা হাজির থাকছেন অযোধ্যায়।

ভিভিআইপি আমন্ত্রিতের তালিকায় প্রথমেই নাম রয়েছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আর সেখানে মোদি গিয়েই এক নতুন চমক দিতে চলেছেন বলে খবর। এদিকে, অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন আমন্ত্রিতের তালিকা ইতিমধ্যেই ছোট করা হয়েছে। তালিকায় থাকছে ১৭০ থেকে ১৮০ জনের নাম। যা আগে ২০৮ জনের তালিকা ছিল বলে খবর।

- Advertisement -

এই তালিকায় আরএসএস প্রধান মোহন ভাগবত সহ রামজন্মভূমি ট্রাস্টের প্রধান নিত্যা গোপাল দাস, ভাইয়াজি যোশী, দত্তাত্রেয়া হোসাবলে এবং লখনউ ফিল্ড ক্যাম্পাইনার অনিল কুমার। এছাড়াও শ্রীকাশী বিদ্যা পরিষদের সহ-সভাপতি রামচন্দ্র পান্ডে, শ্রীকাশী বিদ্যা পরিষদ মন্ত্রী রামনারায়ণ দ্বিবেদী ছাড়াও হিন্দু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকেরা উপস্থিত থাকছেন ভূমিপূজন অনুষ্ঠানে।

বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন বৈদিক মার্তণ্ডদের নিমন্ত্রণ করা হয়েছে। এছাড়াও প্রায় ৫০ সাধুসন্তদের নিমন্ত্রণ করা হয়েছে বলে সূত্রের খবর। তবে, শ্রী শ্রী রবি শঙ্কর, মোরারি বাপুরা পাচ্ছেন না আমন্ত্রণ।

তবে সূত্রের খবর, প্রাক্তন ডেপুটি প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানি এবং প্রাক্তন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী মুরলী মনোহর যোশী সরাসরি এই ভূমিপূজন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না। তাঁরা ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।