মিটল বিতর্ক, তৃণমূলের সঙ্গে এবার টিফিন পেল বিজেপিও

205

রাঙ্গালিবাজনা: দুয়ারে সরকার কর্মসূচিতে আলিপুরদুয়ার জেলার রাঙ্গালিবাজনায় এ বছর আর টিফিন নিয়ে কোনও মনোমালিন্য নেই বিজেপি-তৃণমূলে। এ বছর ঝামেলা এড়াতে রাঙ্গালিবাজনা গ্রাম পঞ্চায়েতের তরফে প্রতিটি সদস্যের জন্য নির্দিষ্ট সংখ্যক টিফিনের প্যাকেট দেওয়া হয়েছে। তৃণমূল ও বিজেপি দুই দলের কর্মীরাই এবার খুশি।

শনিবার দুয়ারে সরকার কর্মসূচি উপলক্ষ্যে শিবির আয়োজিত হয় শিশুবাড়ি হাইস্কুলে। সরকারি ছাড়াও রাজনৈতিক দলগুলির কর্মীরা হেল্প ডেস্ক খুলে সাধারণ মানুষের ফর্ম পূরণ করে দেন। টিফিন হিসেবে ছিল সবজি, মাংস ও ভাত। তৃণমূলের চা বাগান শ্রমিক সংগঠনের সদস্য উত্তম সাহা জানান, এবার যাতে টিফিন নিয়ে মনোমালিন্য না হয় সেদিকে খেয়াল রাখা হয়েছে। বিজেপির গ্রাম পঞ্চায়েত সদস্যা মমতা কামী বিশ্বকর্মা জানান, এ বছর সবাই টিফিন পেয়েছেন। এ বছর তাঁদের কোনও ক্ষোভ নেই।

- Advertisement -

গত বছরের ডিসেম্বর মাসে মাদারিহাট বীরপাড়া ব্লকের রাঙ্গালিবাজনা গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের চত্বরে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি চলাকালীন টিফিনের প্যাকেট পাওয়া নিয়ে বিজেপি-তৃণমূলে প্রথমে মান অভিমান, তর্কাতর্কি, কথা কাটাকাটি গড়িয়েছিল খেউড় পর্যন্ত। সেবার বিজেপির অভিযোগ ছিল, তৃণমূলের কর্মীরা টিফিনের প্যাকেট পেলেও বিজেপির কর্মীদের তা দেওয়া হয়নি। বিজেপি ও তৃণমূলের ওই আকচা আকচি নিয়ে হাসাহাসি শুরু করেন এলাকার অনেকেই। বিজেপির কর্মীদের মিষ্টির প্যাকেট এমনকি জল পর্যন্তও দেওয়া হয়নি বলে সেবার অভিযোগ উঠেছিল। এবার কিন্তু কোনও অভিযোগ নেই বিজেপির।