জিতে ফিরছে ম্যান ইউ, ড্র আর্সেনালের

গ্রানাডা : বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে অ্যাওয়ে ম্যাচে স্পেনের গ্রানাডাকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে ঘরের মাঠে শেষ মিনিটে গোল খেয়ে জেতা ম্যাচ ড্র করল আর্সেনাল। ম্যাচ ১-১ গোলে ড্র করে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফিরছে স্লাভিয়া প্রাগ।

রবিবার রাতে গ্রানাডার ঘরের মাঠে মার্কাস র‌্যাশফোর্ডের গোলে এগিয়ে যায় ইউনাইটেড। ৩০ মিনিটে নিজেদের বক্সের সামনে থেকে র‌্যাশফোর্ডকে লম্বা বল বাড়িয়েছিলেন অধিনায়ক হ্যারি মাগুয়ের। মাপা শটে গোল করে যান এই ইংরেজ তারকা। ইউনাইটেড দ্বিতীয় গোলটি পায় ৯০ মিনিটে। বক্সের ভেতর ব্রুনো ফার্নান্ডেজকে ফাউল করেন গ্রানাডার ইয়ান ব্রাইস। তাঁকে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি ইউনাইটেডকে পেনাল্টি দেন রেফারি। ঠিক দিকে ঝাঁপিয়ে ব্রুনোর শট রুখতে পারেননি গ্রানাডার পর্তুগিজ গোলরক্ষক রুই সিলভা।

- Advertisement -

এদিন জিতেও অখুশি ইউনাইটেড বস ওলে গানার সোলসায়ার। অবশ্য দলের খেলা নয়, রেফারিং নিয়ে তিনি বিরক্ত। তাঁর কথায়, দলের খেলা নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবে আমি ৫ ফুটবলারকে হলুদ কার্ড দেখানোর মানে বুঝতে পারছি না। গ্রানাডা শিবির প্রতিবাদ জানালেও পেনাল্টির সিদ্ধান্ত নায্য বলেই মনে করছেন ওলে। তিনি বলেন, ম্যাচ শেষে মাঠের বাইরে আসার পর দেখলাম ব্রুনোর চোখ লাল হয়ে রয়েছে। এমন অবস্থায় পেনাল্টিতে গোল করাটা বেশ কঠিন কাজ। ও সেই কাজে সফল।

অন্য ম্যাচে স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শেষ মুহূর্তে গোল খেল আর্সেনাল। অবশ্য তারা নিজেরাও গোল পায় ৮৬ মিনিটে, পিয়ের-এমরিক অবামেয়াংয়ের পাস থেকে গোল করেন নিকোলাস পেপে। তার আগে দুবার পোস্টে মেরে লিড নেওয়ার সুযোগ নষ্ট করে গানার্সরা। তবে শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেননি মিকেল আর্তেতার ছেলেরা। সংযুক্ত সময়ে তৃতীয় মিনিটে টমাস হোলেসের সৌজন্যে সমতা ফেয়ার চেক প্রজাতন্ত্রের ক্লাবটি। ম্যাচের পরে আর্সেনাল ডিফেন্ডার হেক্টর বেলেরিন বলেন, শেষ ৫ মিনিট বাদে গোটা ম্যাচটা আমরা নিয়ন্ত্রণ করেছি। কিন্তু শেষরক্ষা করতে পারিনি। নিজেরাই নিজেদের ব্যাকফুটে ঠেলে দিচ্ছি।