নিয়মরক্ষায় রাসপুজো হলেও বাতিল মেলা, মনভার বাসিন্দাদের

498

হেলাপাকড়ি: সরকারি ছাড়পত্র মিললেও অর্থের অভাবে মেলা ও অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সদস্যদের দেওয়া সামান্য চাঁদার অর্থেই নিয়মরক্ষার রাসপুজো হবে। যেকারণে মন খারাপ হেলাপাকড়ির হাড়িরবাড়ির বাসিন্দাদের। বৈকুড় গৌড়গ্রাম নবোদয় সঙ্ঘ ও পাঠাগার প্রতিবছর বড় করে রাসপুজোর আয়োজন করে। পুজোয় প্রতিবার মণ্ডপ ও আলোকসজ্জায় জৌলুস থাকে।

এই উপলক্ষ্যে পদমতি হাসপাতালপাড়া খগেন্দ্রনাথ প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দু’দিনের মেলা বসে। দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য মেলা প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন থাকে। কিন্তু করোনা আবহে এবার নিয়মরক্ষায় পুজো হলেও মেলা ও অনুষ্ঠান দুটোই বাতিল করা হয়েছে। যেকারণে মন খারাপ বাসিন্দাদের। তবুও ভারাক্রান্ত মন নিয়েই রবিবার সকাল থেকে পুজো জোগারে ব্যস্ত থাকতে দেখা যায় ক্লাব সদস্যদের।

- Advertisement -

উদ্যোক্তাদের তরফে হিমাংশু রায়সরকার বলেন, গ্রামবাসীদের দেওয়া চাঁদার অর্থেই পুজো ও অনুষ্ঠান করা হয়। কিন্তু লকডাউনে গ্রামের অর্থনৈতিক অবস্থা খারাপ হওয়ায় আগের মত চাঁদা আদায় হচ্ছে না। কাজেই সরকারি ছাড়পত্র থাকলেও অর্থের অভাবে অনুষ্ঠান করা সম্ভব হয়ে উঠছে না। করোনার জন্য মেলাও বাতিল করা হয়েছে।