ঘোকসাডাঙ্গা থানায় রথযাত্রা উপলক্ষ্যে প্রশাসনিক বৈঠক

250

ঘোকসাডাঙ্গা: রথযাত্রা উপলক্ষ্যে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল ঘোকসাডাঙ্গায়। শনিবার ঘোকসাডাঙ্গা থানায় বিভিন্ন রথমেলা আয়োজক কমিটিদের নিয়ে পুলিশ প্রশাসনের বৈঠক হয়।

করোনা পরিস্থিতির জেরে এবার ঘোকসাডাঙ্গা সহ মাথাভাঙ্গা ২ ব্লকে নিয়ম মেনে পুজো করা হলেও রথমেলা হবে না। বৈঠকে এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে।

- Advertisement -

ঘোকসাডাঙ্গা ব্যবসায়ী সমিতির সম্পাদক তথা ঘোকসাডাঙ্গা রথমেলা আয়োজক কমিটির তরফে মানিক চন্দ্র দে বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে দেশজুড়ে লকডাউন পর্ব পেরিয়ে এখন আনলক ১ চলছে। বিভিন্ন ধর্মীয় স্থানগুলো খুলে দিলেও বেশকিছু বিধিনিষেধ রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব মেনে চলাটা খুব জরুরি। তাই আমরা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি এবছর নিয়ম মেনে পুজো অর্চনা করা হলেও রথযাত্রা ও রথমেলা হবে না। কারণ রথের মেলায় প্রচুর মানুষের সমাগম হয়।’

ঘোকসাডাঙ্গা থানার ওসি দেবাশিষ রায় জানান, এদিন ঘোকসাডাঙ্গা থানা এলাকার বিভিন্ন রথমেলা আয়োজক কমিটিদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বর্তমান পরিস্থিতি ও রথমেলা নিয়ে আলোচনা করা হয়। নিয়ম মেনে রথযাত্রার পুজো হলেও এবার ব্লকের কোথাও রথযাত্রা ও রথমেলা করা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।