সৌরভ-কোহলি নিয়ে কী বলছেন শাস্ত্রী?

মুম্বই : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর বন্ধু। মহারাজের সঙ্গে তাঁর কোনও সমস্যা নেই। দীর্ঘদিন ধরে তিনি চেনেন সৌরভকে। আর অতীতে কোনও ভুল বোঝাবুঝি থাকলেও তা বয়ে বেড়ানোর পক্ষপাতী নন তিনি।

বিরাট কোহলি দেশের অলটাইম গ্রেট ক্রিকেটারদের একজন। তাঁর মধ্যে এখনও অন্তত ৬-৭ বছরের ক্রিকেট বাকি রয়েছে। অধিনায়ক হিসেবে কোহলির মুকুটে অনেক পালক যোগ হলেও অধরার তালিকাও কম নয়। অধিনায়ক হিসেবে না পারলেও ক্রিকেটার হিসেবে বিরাটের পাওয়া উচিত অধরা সাফল্য।

- Advertisement -

বক্তার নাম রবি শাস্ত্রী। শুক্রবার সর্বভারতীয় সংবাদমাধ্যমে টিম ইন্ডিয়া নিয়ে মুখ খুলেছেন শাস্ত্রী। তাঁর কথায়, ভারতীয় দলের কোচ হিসেবে দলকে ভিন্ন উচ্চতায় নিয়ে গিয়েছি আমরা। দীর্ঘ এই যাত্রা পথে কোহলির বিশাল অবদান রয়েছে। ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ও। আমি নিশ্চিত, আরও অন্তত ৬-৭ বছর জাতীয় দলের হয়ে খেলবে বিরাট।

মরুদেশে বিশ্বকাপ বিপর্যয়ের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজে টিম ইন্ডিয়ার অনেক তারকাই বিশ্রামে। করোনার কারণে দীর্ঘসময় বায়ো বাবলে থাকার পর এই বিশ্রাম ভারতীয় ক্রিকেটারদের প্রয়োজন, মনে করছেন রবি। তাঁর কথায়, বিরাট বা ভারতীয় দলের কোনও ক্রিকেটার আপাতত বিশ্রাম নিতে চাইলে সেই সিদ্ধান্তকে স্বাগত জানানো উচিত। বায়ো বাবলে দীর্ঘসময় থাকাটা সহজ নয়। শরীর ও মনের দিক থেকে সুস্থ থাকার জন্য পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজন।

এদিন সৌরভকে বন্ধু আখ্যা দিয়ে শাস্ত্রী বলেন, সৌরভের সঙ্গে আমার সংঘাতের খবর সংবাদমাধ্যমের তৈরি। ও আমার বন্ধু, জুনিয়ারও বটে। আমার যেমন নিজস্ব মতামত রয়েছে, সৌরভেরও থাকবে স্বাভাবিকভাবেই। ওকে অনেক বছর চিনি। ওর প্রতিভার কথাও জানি। তাছাড়া টাটা স্টিলে সৌরভের অধিনায়ক ছিলাম আমি। বাইরের দুনিয়ায় যা শোনা যায়, তা সত্যি নয়। আর আমি অতীত নিয়ে পড়ে থাকতে চাই না।