সাদা বলে পালটা চ্যালেঞ্জ অশ্বীনের

চেন্নাই : যে কোনও জায়গায়, যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে সুযোগ পেলে ম্যাচ ব্রেকিং পারফরম্যান্স করে দেখাব। রঙিন ফর্ম্যাট নিয়ে এমনই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রবিচন্দ্রন অশ্বীন।

টেস্টে ভারতীয় তুরুপের তাস। সংক্ষিপ্ত ফর্ম্যাটে যদিও ২০১৭-র জুলাই থেকে জাতীয় দলের দরজা বন্ধ। কবে তা খুলবে, আদৌ খুলবে কিনা বলা কঠিন। এখনই সম্ভাবনা নেই, এমন ইঙ্গিত দিয়েছেন স্বয়ং অধিনায়ক বিরাট কোহলিও। তবে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলে তিনি প্রস্তুত, সাফ কথা অশ্বীনের। বলেন, সুযোগ পেলে যে কোনও জায়গাতেই ম্যাচ ব্রেকিং পারফরম্যান্স করার ব্যাপারে আমি নিশ্চিত। আর এব্যাপারে কে কী প্রশ্ন করল, কে কী বলল, তা নিয়ে একেবারেই মাথা ঘামাচ্ছি না। আপাতত একটাই লক্ষ্য, যে ম্যাচই খেলি না কেন, চেষ্টা করি নিজের ও বাকি সবার মুখে হাসি ফোটাতে।

- Advertisement -

গত ইংল্যান্ড সিরিজে টেস্টে চারশো উইকেটের মাইলস্টোন স্পর্শ করেছেন। দেশে হোক বিদেশে, দীর্ঘতম ফর্ম্যাটে ভারতীয় স্পিন ব্রিগেডের মূল ভরসা। তবে সংক্ষিপ্ত ফর্ম্যাটে সুযোগ না পাওয়া নিয়ে প্রশ্নটা কিছুতেই পিছু ছাড়েনি। যা শুনে আর রাগ নয়, হাসি পায় অশ্বীনের। এব্যাপারে তাঁর প্রতিক্রিয়া, গত চার বছর ধরে এই প্রশ্নটা শুনে আসছি। তবে রাগ হয় না। হাসি পায়। কারণ আমার লড়াইটা নিজের সঙ্গেই। এখন আমি শান্তিতে রয়েছি। পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি, একটা ভারসাম্য খুঁজে পেয়েছি। তাই কোনও আপশোস নেই আমার।