খবর প্রকাশিত হতেই সেতু তৈরিতে আগ্রহ মন্ত্রীর

150

রাঙ্গালিবাজনা, ৯ জানুয়ারিঃ গত বছর মন্ত্রীর নির্দেশের পর আলিপুরদুয়ার জেলার ফালাকাটার উত্তর দেওগাঁওয়ের লকিয়তউল্লাহ ঘাটে মুজনাই নদীর সেতু তৈরির প্রস্তাব উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে পাঠানো হয় বলে জানিয়েছিল মাদারিহাট ও ফালাকাটা ব্লক প্রশাসন। ১৯৯৩ সালের বন্যায় সেতুটি ভেসে গেলেও, আজ পর্যন্ত সেটি পুনর্নির্মিত হয়নি।

ফলে ২৮ বছর ধরে সমস্যায় ভুগছেন মাদারিহাট ও ফালাকাটা ব্লকের হাজার হাজার মানুষ। গত বছরের জানুয়ারি মাসে মাদারিহাটের শিশুবাড়ির একটি অনুষ্ঠানে এসে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ সেতু তৈরির প্রক্রিয়া শুরু করতে প্রশাসনের আধিকারিক ও জনপ্রতিনিধিদের নির্দেশ দেন। কিন্তু, তাঁর নির্দেশের এক বছর পরও, সেতু তৈরির বিষয়টি আটকে থাকার খবর শুক্রবার উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত হয়।

- Advertisement -

শনিবার প্রতিবেদকের সাথে যোগাযোগ করে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, এখনও পর্যন্ত প্রশাসনের তরফে সেতু তৈরির প্রস্তাব হাতে পাইনি। হয়তো করোনা পরিস্থিতির জেরে বিষয়টি এগোয়নি।ফালাকাটা ব্লক প্রশাসন কিংবা পঞ্চায়েত সমিতির তরফে যদি আগেই প্রস্তাব পাঠানো হয়ে থাকে, তবে রিমাইন্ডার পেলেই প্রক্রিয়া শুরু হবে।