ভারতকে সাহায্য করুন, টুইট র‌্যামোসের

মাদ্রিদ : করোনাকালে ভারতের পাশে থাকার জন্য আবেদন জানালেন সার্জিও র‌্যামোস। তাঁর টুইট, ভারতে মৃত্যু ও সংক্রমণ ক্রমেই বাড়ছে। ইউনিসেফের আশঙ্কা, বিশ্বে পাঁচ বছরের কমবয়সীদের মৃত্যুহারের ক্ষেত্রে ভারত সব নজির পেছনে ফেলবে। আমাদের উচিত দ্রুত ওদের সাহায্য করা। অন্যদিকে, শুক্রবার দলের অনুশীলন শেষে রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান জানিয়েছে, র‌্যামোস মাঠে নামার জন্য ফিট।

চোটের জন্য শেষ ৯ ম্যাচ র‌্যামোসকে পায়নি রিয়াল। তাঁকে ছাড়াই লিভারপুল, বার্সেলোনা ও চেলসির মতো দলগুলির বিরুদ্ধে খেলেছেন জিদানরা। তবে শুক্রবার র‌্যামোস পুরোদমে অনুশীলন করেছেন বলে জিদান জানিয়েছেন। তাঁর কথায়, ও এদিন অনুশীলন করেছে। অর্থাৎ ও খেলার জন্য তৈরি। দল গঠনের সময় আমরা বিষয়টি মাথায় রাখব। শনিবার রাতে লা লিগায় ওসাসুনার বিরুদ্ধে খেলবে রিয়াল। আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে চেলসি ও লা লিগায় সেভিয়ার বিরুদ্ধে ম্যাচ রয়েছে তাদের।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে বার্সেলোনার হার লা লিগের শেষ পর্ব জমিয়ে দিয়েছে। এখনও চ্যাম্পিয়ন হতে পারে রিয়াল (৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট)। এ প্রসঙ্গে জিদানের বক্তব্য, লা লিগা সবসময় কঠিন। শেষ পর্যন্ত লড়াই হবে। আমরা লিগ জিততে চাই। জানি কাজটা সহজ নয়। তবে আমরা হাল ছাড়ব না। চোট-আঘাত সহ অন্য সমস্যা নিয়ে লড়াই করার কথা জানিয়েছেন তিনি।

চলতি মরশুমে চোট ও করোনা সংক্রমণের জেরে বহু ফুটবলারকে পুরোপুরি পায়নি রিয়াল। রাইটব্যাক হিসেবে দলের দুই অপশন ড্যানি কর্বাহল এবং লুকাস ভাজকুয়েজ বাকি মরশুমের জন্য ছিটকে গিয়েছেন। এখনও ফিট হননি লেফটব্যাক ফারল্যান্ড মেন্দি। এমন অবস্থায় র‌্যামোসের ফিট হওয়া জিদানকে স্বস্তি দেবে।