সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ, ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের

197

কলকাতা: আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে রাজ্য সরকার সাঁওতালি ভাষার ৪৭৫ জন শিক্ষক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি আরও বলেন, ‘রাজ্যের স্কুল-কলেজগুলি খোলার ব্যাপারে চিন্তাভাবনা করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলি স্যানিটাইজ করার কাজ শুরু হয়েছে বলেও তিনি জানান।

এছাড়া পার্থবাবু আরও জানান, ইতিমধ্যেই এসএসসি ও রাজ্যের প্রাথমিক শিক্ষা সংসদের কর্তাদের জানিয়ে দিয়েছেন যাতে তাঁরা আদালতের নির্দেশ মেনে রাজ্যের ১৭,৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যান। সেইসঙ্গে তিনি আরও বলেন, ‘আগামী ৩১ জানুয়ারি পরীক্ষার জন্য যে দিন ধার্য করা হয়েছে সেদিনই টেট পরীক্ষা নেওয়া হবে। আর ওই পরীক্ষায় বসার জন্য যে আড়াই লক্ষ চাকুরিপ্রার্থী তাঁদের নাম নথিভুক্ত করেছেন তাদের সকলকেই ওই পরীক্ষায় বসতে হবে।’

- Advertisement -

তৃণমূল ভবনে আয়োজিত এই সাংবাদিক বৈঠকে পার্থবাবু পূর্ব মেদিনীপুরের সিরাজ খান নামে যে তৃণমূল নেতা ইতিপূর্বে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তাঁকে পাশে বসিয়ে জানিয়ে দেন যে, তিনি নিজের ভুল বুঝতে পেরে পুনরায় তাঁদের দলে ফিরে এসেছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সিরাজ খান পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা তথা সাংসদ শিশির অধিকারী ও সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীদের কাজের ব্যাপারে তীব্র বিষোদগার করেন।