অসুস্থ পোস্ট মাস্টারের আত্মীয়, তিনদিন ধরে বন্ধ পোস্ট অফিস

108

 আসানসোল: পোস্ট মাস্টারের এক আত্মীয় অসুস্থ। তারই জেরে তিনদিন ধরে তালা ঝুলছে পোস্ট অফিসের গেটে। এমনই বেনজির ঘটনা ঘটল আসানসোলের বারাবনি ব্লকের পানুরিয়ায়। স্বাভাবকভাবেই মিলছে না পরিষেবা। এরই প্রতিবাদে উপভোক্তারা বিক্ষোভ শামিল হলেন বৃহস্পতিবার। স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান রাজেশ হাঁসদা ও উপপ্রধান বিশ্বজিৎ সিং গ্রাহকদের এই সমস্যার কথা জানতে পেরে বিক্ষোভে শামিল হন।

 অভিযোগ, এই পোস্ট অফিসের উপরে নির্ভরশীল প্রায় ২০ হাজার মানুষ। বিগত তিনদিন ধরে একটানা পোস্ট অফিস বন্ধ থাকায় সমস্ত পরিষেবা থেকে বঞ্চিত উপভোক্তারা। কেউ মেয়ের বিয়ের জন্য টাকা তুলতে পারছেন না। কারও আবার চিকিৎসা বা অন্য কাজের জন্য টাকার প্রয়োজন। কিন্তু পোস্ট অফিস বন্ধ থাকায় সেই টাকা সময়মতো তোলা যাচ্ছে না। ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখানোর পাশাপাশি পানুরিয়া পঞ্চায়েতেও বিষয়টি জানান উপভোক্তারা।

- Advertisement -

উপভোক্তা ফুলমনি হাঁসদা বলেন, ‘মায়ের চিকিৎসার জন্য টাকা দরকার। গত তিনদিন ধরে এসে দেখছি পোস্ট অফিস বন্ধ। খুব সমস্যায় পড়তে হচ্ছে।’ স্থানীয় বাসিন্দা বিধান রায় বলেন, ‘গত তিনদিন ধরে দেখছি পোস্ট অফিস বন্ধ। চরম হয়রানি হতে হচ্ছে। স্বল্প সঞ্চয়ের সুদের টাকা আমার ভরসা। এই মাসে টাকা তুলতে এসেও পাচ্ছি না।’

বিষয়টি নিয়ে আসানসোল বড় পোষ্ট অফিসের সুপারিন্টেনডেন্ট বিমল কুমার প্রামানিক বলেন, ‘ওই পোষ্ট অফিসের পোষ্ট মাস্টারের এক নিকট আত্মীয় অসুস্থ। নতুন যাকে নিয়োগ করা হয়েছে তিনিও সিস্টেমের বিড়ম্বনায় কাজ শুরুই করতে পারেননি।’ তবে শীঘ্রই পরিষেবা শুরু হয়ে যাবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।