দুঃস্থদের পাশে ধর্মীয় সংগঠন

সমীর দাস, হ‍্যামিল্টনগঞ্জ: লকডাউনের জেরে দিনমজুর থেকে শুরু করে সমাজের দুঃস্থ মানুষ তীব্র আর্থিক সংকটে পড়েছেন। বাসিন্দারা যাতে কোনওভাবেই খাদ‍্য সংকটে না পড়েন সেই কারণে গত এক সপ্তাহ ধরে হ‍্যামিল্টনগঞ্জের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে খাদ‍্যসামগ্রী বিতরণ করছে ধর্মীয় সংগঠন প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরিয় বিশ্ববিদ্যালয়।

শুক্রবার হ‍্যামিল্টনগঞ্জের নেতাজীপল্লীর আশ্রম পরিসর থেকে প্রায় ২৫০ জন বাসিন্দাকে খাদ‍্যসামগ্ৰী তুলে দেন লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালের রোগী কল‍্যাণ সমিতির চেয়ারম্যান অসীম মজুমদার, লতাবাড়ি গ্ৰাম পঞ্চায়েতের সদস্য কালীদাস মুখোপাধ্যায়, প্রাণকুমার সরকার ও সংগঠনের অন‍্য প্রতিনিধিরা।

- Advertisement -

সংগঠনের পক্ষে বিকে গজেন জানান, গত এক সপ্তাহে তাঁরা প্রায় ১৫০০ দুঃস্থ বাসিন্দাকে খাদ‍্যসামগ্ৰী দিয়েছেন। বাড়ি বাড়ি গিয়ে সাধারন মানুষকে করোনা নিয়ে সচেতন করার পাশাপাশি বাসিন্দাদের মাস্ক ও স‍্যানিটারাইজার বিলি করা হয়ছে। আগামী দিনে হ‍্যামিল্টনগঞ্জের বিভিন্ন এলাকায় শিশুদের পুষ্টিকর খাদ‍্য বিতরণ করার পরিকল্পনা নিয়েছেন। সংগঠনের পক্ষে বিকে ভুবনদাস জানান, এলাকার সমাজকর্মী গোবিন্দ বাগচি, আবির ঘোষ তাঁদের বিভিন্ন ভাবে সহযোগিতা করছেন বলে জানিয়েছেন।