রিপাবলিক টিভি-র এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী গ্রেপ্তার

1853

মুম্বই: সাতসকালে চাঞ্চল্য ছড়াল মুম্বইয়ে। রিপাবলিক টিভি-র এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করল রায়গড় থানার পুলিশ। পুরোনো একটি আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় বুধবার সকালে তাঁর বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

২০১৮ সালের মে মাসে আলিবাগে ইন্টিরিয়ার ডিজাইনার অন্বয় নায়েক ও তাঁর মা কুমুদ নায়েকের মৃত্যুর ঘটনায় জড়িত থাকার অভিযোগে অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১৮ সালে ৫৩ বছরের অন্বয় নায়েক ও তাঁর মা আত্মঘাতী হয়েছিলেন। জানা গিয়েছে, অন্বয়ের লেখা সুইসাইড নোটে লেখা ছিল, অর্ণব গোস্বামী ও আরও দু’জন তাঁকে ৫.৪০ কোটি টাকা না দেওয়ায় তাঁকে ও তাঁর মাকে মৃত্যুবরণ করতে হল। রিপাব্লিক টিভি অবশ্য অভিযোগ অস্বীকার করে। সেই ঘটনায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করে আলিবাগ থানার পুলিশ। ২০১৯ সালে রায়গড় পুলিশ মামলাটি বন্ধ করে দিয়েছিল। এরপর ২০২০ সালের মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ ঘোষণা করেন ওই মামলার ফের তদন্ত শুরু করবে সিআইডি। সেই মামলার তদন্তের স্বার্থে এদিন গ্রেপ্তার করা হয়েছে অর্ণব গোস্বামীকে। এদিকে অর্ণব গোস্বামীর অভিযোগ, তাঁর সঙ্গে ধ্বস্তাধ্বস্তি করেছে পুলিশ। এমনকি তাঁর স্ত্রী, ছেলে, শ্বশুর ও শাশুড়ির সঙ্গেও অভ্যব আচরণ করা হয়েছে। তাঁকে আলিবাগে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই মুম্বই পুলিশের সঙ্গে একরকম সংঘাত চলছিল অর্ণব গোস্বামীর। এরই মধ্যে ২০১৮ সালের মামলায় তাঁকে গ্রেপ্তার করা হল। এদিকে এই ঘটনার প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা, কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর সহ কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানিও।