করোনা কালেও ফি বৃদ্ধি ১০ গুণ, বিক্ষোভ বিশ্বভারতীতে

80

বোলপুর: স্বাভাবিক অবস্থায় যে ফি ছিল ১৫০ টাকা, করোনা শুরুর সময়েই সেটি হয়ে যায় ৫০ টাকা। কিন্তু বিগত দেড় বছর ধরে করোনা চললেও সেই ফি প্রায় ১০ গুণ বাড়িয়ে দিল কতৃপক্ষ। আর এই ফি বৃদ্ধির খবর সামনে আসতেই ক্ষোভে ফেটে পড়েছেন ছাত্রছাত্রীরা। মঙ্গলবার দুপুরে এই ফি বৃদ্ধির প্রতিবাদে তাই বিক্ষোভ প্রদর্শন করল বামপন্থী ছাত্র সংগঠন। তাদের বিক্ষোভে যথারীতি উত্তাল হয়ে ওঠে বিশ্বভারতী চত্ত্বর। অবশেষে নিরাপত্তারক্ষীদের তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

করোনা কালেও ফি বৃদ্ধি ১০ গুণ, বিক্ষোভ বিশ্বভারতীতে| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

মঙ্গলবার দুপুর থেকে ফি বৃদ্ধির প্রতিবাদে বিশ্বভারতীর উপাচার্য দপ্তরের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন গবেষক পড়ুয়ারা। তাদের অভিযোগ, বিশ্বভারতীর গবেষণারত পড়ুয়াদের পরীক্ষা ও মার্কশিট ইস্যুর জন্য যে ফি ছিল, সেটা প্রায় দশগুণ বাড়ানো হয়েছে। ১৫০ টাকা থেকে বাড়িয়ে তা ১৪০০ টাকা করা হয়েছে। এর প্রতিবাদে পোস্টারও পড়েছে বিশ্বভারতীর বিভিন্ন দেওয়ালে।

বিশ্বভারতীর এসএফআই ছাত্রনেতা সোমনাথ সৌ’র দাবি, ‘বিশ্বভারতি কতৃপক্ষ দায়িত্বজ্ঞানহীনের মত এই করোনা কালে ফি বৃদ্ধি করেছে। এর বিরুদ্ধে আমরা প্রতিবাদ শুরু করেছি। এই ফি না কমানো হলে আমাদের এই আন্দোলন আরও বৃহত্তর রূপ নেবে। এই দায়িত্বজ্ঞানহীনতাকে আমরা কোনওমতেই মানবো না।‘তবে বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র অনির্বাণ সরকার এই নিয়ে কিছু বলতে অস্বীকার করেছেন।