বেহাল রাস্তা পাকা করার দাবি বাসিন্দাদের

111

পারডুবি: বেহাল অবস্থা রাস্তার। মাথাভাঙ্গা-২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের আটমাইল থেকে বাতানবাড়ি হয়ে ১১ মাইল যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল রয়েছে। রাস্তার বেহাল দশার কারণে পথচারী থেকে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে। যদিও স্থানীয় গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগেই রাস্তাটি সংস্কার করা হয় বালি পাথর ফেলে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন বেহাল থাকলেও রাস্তাটি পাকা করার বিষয়ে উদ্যোগী হয়নি প্রশাসন। রাস্তায় ফের পাথর ফেলা হলেও সেই পাথর উঠে গিয়ে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে কেশব বর্মন, কপিল বর্মন প্রমুখদের অভিযোগ এলাকায় রাজ আমলের গুরুত্বপূর্ণ রাস্তাটি পাকা করতে উদ্যোগী হচ্ছে না স্থানীয় প্রশাসন, একসময়ে রাজ আমলে এই পথ দিয়েই বিভিন্ন যানবাহন চলাচল করত বলে দাবি করেন স্থানীয় বাসিন্দারা। ঐতিহ্যবাহী ওই রাস্তা পাকা করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে হস্তক্ষেপের দাবি জানিয়েছেন। স্থানীয়দের দাবি রাস্তটি শীঘ্রই পাকা করা হোক। অভিযোগ, নিম্নমানের সংস্কারের কাজ হওয়ায় পাথর উঠে গিয়ে বিভিন্ন স্থানে রাস্তাটি কঙ্কালের রুপ নিয়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বর্ষায় জলকাদা এড়িয়ে চরম দুর্ভোগে যাতায়াত করতে হয়।

- Advertisement -

টোটো চালক রঞ্জিত বর্মন বলেন, ‘এই রাস্তায় যাত্রীসহ টোটো চালানো মুশকিল হয়ে পড়ে। বেশিরভাগ সময়ই বিকল্প পথ বেছে অন্য পথ দিয়ে যাতায়াত করতে হয়। স্কুল পড়ুয়ারা জানায় রাস্তায় পাথরের জন্য সাইকেল চালাতে অসুবিধা হয়।’ স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, ভোটের সময়ে জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি দেন রাস্তা পাঁকা করে দেওয়া হবে। কিন্তু ভোট পেরোলেই ভুলে যান আমাদের কথা নির্বাচিত জনপ্রতিনিধিরা।

পারডুবি গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক বর্মন বলেন, ‘বিষয়টি আমাদের নজরে রয়েছে। আটমাইল থেকে বাতানবাড়ি হয়ে ১১ মাইল যাওয়ার রাস্তাটি কিছুদিন আগেই সংস্কার করা হয়, পাকা করার ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, যাতে ব্যবস্থা নেওয়া যায়।’