বেহাল রাস্তা, ধানের চারা রোপণ করে বিক্ষোভ বাসিন্দাদের

217

শীতলকুচি: শীতলকুচি ব্লকের গোলেনাওহাটি গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি রাস্তা বেহাল অবস্থায় রয়েছে। এতটাই বেহাল যে, যাতায়াতের রাস্তা চাষের জমিতে পরিণত হয়েছে। তারই প্রতিবাদে শনিবার গোলেনাওহাটি গ্রামের রাস্তায় বাসিন্দারা ধানের চারা রোপণ করে বিক্ষোভে সামিল হন।

বাসিন্দাদের অভিযোগ, গোলেনাওহাটি হাই মাদ্রাসা থেকে গোলেনাওহাটি গ্রাম পঞ্চায়েত অফিস যাওয়ার মূল রাস্তাটি দীর্ঘদিন ধরেই বেহাল রয়েছে। বেশ কয়েক বছর আগে এই রাস্তাটি গ্রাভেল করা হয়েছিল। কিন্তু বর্তমানে রাস্তাটির পাথর উঠে গিয়ে বর্ষায় এক হাঁটু কাদা জমে আছে। বেশ কয়েক জায়গায় রাস্তাটি ভেঙ্গে গেছে। কোনও রকম যানবাহন চলাচল করতে পারছে না।

- Advertisement -

অথচ, এই রাস্তা দিয়ে পশ্চিম গোলেনাওহাটি, গাছতলা প্রভৃতি গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। রাস্তা সংস্কারের দাবি ইতিমধ্যে বেশ কয়েকবার সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির কাছে রেখেছেন গ্রামবাসীরা। কিন্তু প্রতিশ্রুতি ছাড়া কিছুই মেলেনি। প্রশাসনের অবহেলায় ভোগান্তিতে কয়েক হাজার বাসিন্দা।

স্থানীয় যুবক শাহিন আলম বলেন, রাস্তা মেরামতির দাবির বিষয়ে বেশ কয়েকবার গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে জানানো হয়েছে। কিন্তু কোনও লাভ হয়নি। বর্তমানে রাস্তাটি দিয়ে হাঁটাচলা করতে খুবই অসুবিধা হচ্ছে। তারই প্রতিবাদে বাসিন্দারা রাস্তায় ধানের চারা রোপণ করে বিক্ষোভ দেখায়। একই কথা বলেছেন রাজু মিয়াঁ, ফারুক মিয়াঁ, শাহানুর আলম প্রমূখ বাসিন্দারা।

গোলেনাওহাটি গ্রাম পঞ্চায়েত প্রধান গায়ত্রী বর্মন বলেন, রাস্তাটির বেহাল দশা বাসিন্দারা আমাকে জানিয়েছেন। আপাতত যাতায়াতের জন্য রাস্তাটিতে বালি ফেলা হবে।

শীতলকুচি বিডিও ওয়ানদি গ্যালপো ভুটিয়া বলেন, বাসিন্দারা তাঁদের অভিযোগ লিখিতভাবে জানালে বিষয়টি খতিয়ে দেখা হবে ।