পানীয় জলের দাবিতে বিক্ষোভ বাসিন্দাদের

105

আসানসোল: পানীয়জল সংকটের স্থায়ী সমাধান চেয়ে আসানসোল পুরনিগমের সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। সোমবার আসানসোল পুরনিগমের ৯৭ নম্বর ওয়ার্ডের নাকরাসোঁতা এলাকার সারমারা ও মুচিপাড়ার বাসিন্দারা জলের পাত্র নিয়ে বিক্ষোভে শামিল হন।

আন্দোলনরত মহিলারা জানান, গত দু’মাস ধরে তাদের এলাকায় পানীয় জলের সংকট রয়েছে। এমনকি প্রশাসনের বিভিন্ন স্তরে তাদের আবেদনের পরও তারা আশ্বাস ছাড়া আর কিছুই পাননি। আমাদের এই জল সমস্যার একটা স্থায়ী সমাধান প্রয়োজন রয়েছে। আমরা ট্যাংকারের মাধ্যমে এই জল নেব না। কারণ ট্যাংকারের জল আসার নির্দিষ্ট কোনও সময় নেই। যখন খুশি জল দেওয়া হয়। বেশীর ভাগ বাড়িতেই সবাই কাজ করেন  তারা সেই কাজ করতে বাইরে চলে যান। তাই তাদের এলাকায় পানীয়জল সংকট ও সমস্যার স্থায়ী সমাধান চাই।

- Advertisement -

এবিষয়ে তারা সমাধান চেয়ে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের কাছে এদিন একটি স্মারকলিপিও জমা দেন। অমরনাথ চট্টোপাধ্যায়ের কাছে তারা এই সমস্যার দ্রুত সমাধানের আবেদন করেন। পুর প্রশাসক বলেন, ‘যেহেতু ওই এলাকা পিএইচ বা জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের অধীনে। সেক্ষেত্রে তাদেরকে প্রথমে পিএইচই অফিসে কথা বলতে হবে। এলাকার বাসিন্দারা আবেদন জানালে তবেই আসানসোল পুরনিগম ওই এলাকায় জল সরবরাহের দায়িত্ব নিতে পারে।’