ফের সড়ক সম্প্রসারণের কাজ আটকে দিলেন জমিদাতারা

530

লাটাগুড়ি: ক্ষতিপূরণের দাবিতে ফের লাটাগুড়ি-ওদলাবাড়ি রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ আটকে দিলেন গ্রামবাসীরা। শুক্রবার লাটাগুড়ি গ্রাম পঞ্চায়েতের ক্রান্তি মোড় সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে। জমিদাতাদের সঙ্গে কোনও আলোচনা না করেই রাস্তা সম্প্রসারণ করা হচ্ছে, এই অভিযোগ তুলে জমিদাতারা এদিন রাস্তার কাজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেন। পূর্ত দপ্তরের তরফে জানানো হয়েছে, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

লাটাগুড়ি থেকে ক্রান্তি হয়ে ওদলাবাড়ি পর্যন্ত রাজ্য সড়কটি স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি পর্যটকদের কাছেও গুরুত্বপূর্ণ। স্থানীয় সূত্রের খবর, পুরোনো সড়কটি ৫ মিটার চওড়া। সম্প্রতি সড়ক সম্প্রসারণের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকারের পূর্ত দপ্তর। ২৪ কোটি টাকা ব্যয়ে রাস্তা চওড়া করার কাজ শুরু হয়েছে। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা ক্ষতিপূরণের দাবিতে রাস্তার কাজ আটকে দেন।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা মনতোষ রায়, বিশ্বজিৎ বর্মন, মঙ্গলা রায় সহ অন্যরা জানান, রাস্তা সম্প্রসারণের জন্য প্রয়োজনের তুলনায় অনেক বেশি জমি অধিগ্রহণ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তাঁদের সঙ্গে কোনও আলোচনা না করেই কাজ করা হচ্ছে। সেকারণেই এদিন তাঁরা রাস্তার কাজ আটকে দিয়েছেন। স্থানীয়দের দাবি, আলোচনা করে সমস্যার সমাধান না করা পর্যন্ত তাঁরা কাজ শুরু হতে দেবেন না।

যদিও নাম প্রকাশে অনিচ্ছুক পূর্ত দপ্তরের এক আধিকারিক জানান, লাটাগুড়ি থেকে ক্রান্তি পর্যন্ত ছয় কিমি রাস্তার বেশিরভাগ অংশে সম্প্রসারণের কাজ চলছে। শুধু দু-কিমি অংশের কাজে সমস্যা দেখা দিয়েছে। খতিয়ে দেখে এবিষয়ে পদক্ষেপ করা হবে।