বাঁধের রাস্তার কাজ বন্ধ করলেন বাসিন্দারা

94

আলিপুরদুয়ার: নদীর ধারে সেচ বাঁধের পাকা রাস্তা নির্মাণ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিলেন বাসিন্দারা। আলিপুরদুয়ার শহরের ৮ নম্বর ওয়ার্ডের অরবিন্দনগর পিলখানায় ডিমা নদীর ধারে সেচ বাঁধের সঙ্গে পাড়ায় যাতায়াতের সংযোগ রাস্তা তৈরি না করায় সোমবার সকাল থেকে আন্দোলনে নামেন বাসিন্দারা। সকালে সেচ বাঁধের ওপর পাকা রাস্তার কাজ শুরু হলে তা বন্ধ করে দিয়ে পথ অবরোধের ডাক দেন তাঁরা। আন্দোলনকারীদের দাবি, যতক্ষণ না পাড়ায় যাতায়াতের পুরোনো দুটি রাস্তার সঙ্গে নতুন পাকা রাস্তার সংযোগ রাস্তা করা হচ্ছে ততক্ষণ পর্যন্ত নতুন করে কোনও কাজ করতে দেওয়া হবে না।

আন্দোলনকারী গীতা রায়, রমা দে দাস, রাজীব ঘোষরা জানান, বাঁধের সঙ্গে পাড়ায় যাতায়াতের দুটি রাস্তা বহু পুরোনো। ইদানিং বাঁধের রাস্তাটি চওড়া ও পাকা করার উদ্যোগ নেওয়ায় পাড়ার দুটি রাস্তা কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে স্থানীয় ও সংলগ্ন এলাকার প্রায় ১০ হাজার মানুষ যাতায়াত করতে সমস্যায় পড়েছেন।

- Advertisement -

সেচ দপ্তরের নির্বাহী বাস্তুকার প্রিয়ম গোস্বামী বলেন, ‘বাসিন্দারা চাইলেই সেচ দপ্তরের পাকা রাস্তার সঙ্গে পাড়ায় যাতায়াতের সংযোগ রাস্তা করে দেওয়া যাবে। একাংশের আপত্তিতে আগে ওই কাজ করা যায়নি।’