রেগুলেটেড মার্কেটের একাধিক কমপ্লেক্স বন্ধ থাকলেও খুচরো বাজারে প্রভাব পড়বে না: ফোসিন

295

শিলিগুড়ি: মাছের আড়ত শুক্রবার থেকেই এক সপ্তাহের জন্য বন্ধ রাখা হয়েছে। সোমবার থেকে ফ্রুটস অ্যান্ড ভেজিটেবল কমপ্লেক্সও একসপ্তাহের জন্য বন্ধ হচ্ছে। আদা কমপ্লেক্স, আলু-পেঁয়াজ কমপ্লেক্সও সোমবার থেকে কিছুদিনের জন্য বন্ধ রাখার কথা জানিয়েছেন মার্কেট কমিটির সচিব অনিলকুমার শর্মা। যদিও এখনও পর্যন্ত এ সংক্রান্ত কোনও নির্দেশ পাননি বলে জানিয়েছেন পটেটো-অনিয়ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক রামঅবতার প্রসাদ।

সোমবার থেকে রেগুলেটেড মার্কেটের একাধিক কমপ্লেক্স বন্ধ থাকছে। যদিও এর কোনও প্রভাব শহরের খুচরো বাজারগুলিতে পড়বে না বলে জানাচ্ছেন ফোসিনের সম্পাদক বিশ্বজিৎ দাস। তিনি বলেন, প্রত্যেকটি খুচরো বাজারেই সাতদিনের জন্য পর্যাপ্ত সামগ্রী রয়েছে। তাই রেগুলেটেড মার্কেটের একাধিক কমপ্লেক্স বন্ধ থাকলেও খুচরো বাজারগুলিতে কোনও প্রভাব পড়বে না।

- Advertisement -

বৃহত্তর শিলিগুড়ি খুচরো ব্যবসায়ী সমিতির সম্পাদক বিপ্লব রায় মুহুরী বলেন, ‘আমাদের এখানে পর্যাপ্ত নদীয়ালি মাছ রয়েছে। এছাড়া আমাদের শহরের আশপাশে প্রচুর সবজি উৎপাদন হয়, তাই শহরবাসীর চিন্তা করার কিছু নেই।’

তিনি আরও জানান, ফ্রুটস অ্যান্ড ভেজিটেবল মার্কেট কমপ্লেক্স সোমবার থেকে বন্ধ করার খবর শুনে  অনেকেই এদিন সকালে বাজারে অতিরিক্ত সামগ্রী কিনতে ভিড় করেছিলেন। এই সুযোগে অনেকে সবজির দাম বাড়িয়ে দিয়েছিল।

রেগুলেটেড মার্কেট কমিটির সচিব অনিলকুমার শর্মা বলেন, ‘প্রতিটি জায়গাতেই প্রয়োজনীয় সবজি, মাছ, অন্যান্য সামগ্রী পাঠিয়ে দেওয়া হয়েছে। তাই চিন্তার কোনও কারণ নেই। একই কথা জানিয়েছেন শিলিগুড়ি ফ্রুটস অ্যান্ড ভেজিটেবল কমিশন এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক শিব কুমার।’