রিভিউ বৈঠক তৃণমূলের, বুদ্ধিজীবীদের নিয়ে আলোচনায় বিজেপি

239

ফালাকাটা, ১৬ জানুয়ারিঃ বিধানসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে, ফালাকাটায় রাজনৈতিক তৎপরতা ততই যেন বেড়ে উঠছে। শনিবার তৃণমূল কংগ্রেসের তরফে ফালাকাটা কমিউনিটি হলের পাশে এক সপ্তাহের সাংগঠনিক পর্যালোচনা বৈঠক করা হয়। সেখানে ভোটের রণকৌশল নিয়ে আলোচনা করেন দলের শীর্ষ নেতৃত্বরা। একইদিনে ফালাকাটা মারোয়ারি ভবনে বিজেপির তরফে বুদ্ধিজীবীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সূত্রের খবর, বুদ্ধিজীবীদের কাছে টানতেই বিজেপি এই উদ্যোগ নিয়েছে।

ফালাকাটার আসনকে পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। তাই পরস্পর বিরোধী দুই রাজনৈতিক দলের লাগাতার কর্মসূচি চলছে। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেস এখন প্রতি ৭ দিন অন্তর রিভিউ বৈঠক করার সিদ্বান্ত নিয়েছে। সেই হিসেবে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক ঋতব্রত বন্দোপাধ্যায়, ব্লক সভাপতি সুভাষ রায় সহ ব্লক কোর কমিটি, অন্যান্য ব্লক নেতৃত্ব, অঞ্চল কমিটি ও সব শাখা সংগঠনের ব্লক সভাপতিরা। গত ৭ দিনে দলের তরফে জনসংযোগমূলক কাজের খতিয়ান রিপোর্ট সংগ্রহ করেন নেতৃত্বরা। আবার আগামী ৭ দিনের কাজের ক্যালেন্ডারও তৈরি করে দেওয়া হয়। এই প্রসঙ্গে ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, সাত দিন অন্তর এই সাংগঠনিক বৈঠক করা হচ্ছে। এদিন প্রতিটি অঞ্চল থেকে কাজের রিপোর্ট নেওয়া হয়। আগামী ৭ দিনের কাজের কথা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, একইদিনে বিজেপির তরফে বুদ্ধিজীবীদের নিয়ে আলোচনা সভা হয়েছে ফালাকাটায়। সেখানে চিকিৎসক, অবসরপ্রাপ্ত সেনা কর্তা, অধ্যাপক, শিক্ষক সহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনের আগে সব স্তরের বুদ্ধিজীবীদের নানাভাবে পরামর্শ ও প্রস্তাব চাইছে বিজেপি। এজন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এদিন ড্রপ বক্সের মাধ্যমে সভায় উপস্থিত বুদ্ধিজীবীদের নানা প্রস্তাব সংগ্রহ করা হয়। এরপর জেলা, রাজ্য স্তরের মাধ্যমে এই প্রস্তাব পৌঁছাবে বিজেপির কেন্দ্রীয় কমিটির কাছে। এদিন মূলত ফালাকাটা বিধানসভা কেন্দ্রকে নিয়েই এই আলোচনা শিবির হয়। এই সভার কনভেনার পার্থ অধিকারি বলেন, সব স্তরের মানুষ এদিন উপস্থিত ছিলেন। তাঁদের আলোচনা শোনা হয়। এক্ষেত্রে সবার প্রস্তাব ড্রপ বক্সের মাধ্যমে সংগ্রহ করা হয়। এদিনই প্রথম প্রাথমিকভাবে এই কর্মসূচি করা হল। বিধানসভা নির্বাচনের আগে এরকম আরও বেশকিছু আলোচনা সভা ফালাকাটায় অনুষ্ঠিত হবে।