করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু সামসেরগঞ্জ বিধানসভার কংগ্রেস প্রার্থী রেজাউল হকের

192

মুর্শিদাবাদ : করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল সামসেরগঞ্জ বিধানসভার কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। বৃহস্পতিবার ভোর তিনটে নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সম্প্রতি একটি বিখ্যাত প্যারোডি গানের নকলে তাঁর ভোট প্রচার গোটা রাজ্যবাসীর নজর কেড়েছিল। কিন্তু ভোট প্রচার করতে গিয়েই অজান্তেই দেহে বাসা বেঁধেছিল করোনা ভাইরাস। গত কয়েক দিন থেকেই অল্প জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে প্রচার চালাচ্ছিলেন তিনি। কিন্তু বুধবার সন্ধ্যা থেকে তাঁর অবস্থার অবনতি হওয়ায় প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয় জঙ্গিপুরের একটি বেসরকারি হাসপাতালে। সেখান থেকে পরে নিয়ে যাওয়া হয় কলকাতার বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই এদিন তাঁর মৃত্যু হয়।
সামসেরগঞ্জের সবার প্রিয় রেজাউল হক ওরফে মন্টুদার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কংগ্রেস মহলে। তাঁর এক অনুগামী রাজু শেখ জানান, মন্টুদা এভাবে চলে যাবে ভাবতে পারেনি কেও। এবার ভোটে তাঁকে কেউ হারাতে পারতো না। তাঁর এভাবে চলে যাওয়ার কারণে তাঁরা দিশেহারা হয়ে পড়বেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানান, উনি খুব জনপ্রিয় এবং ভালো প্রার্থী ছিলেন। তাঁর মত্যু সকলের কাছে বেদনার। এ এক অপূরণীয় ক্ষতি। অধীর বাবু অভিযোগ করেন , যেভাবে নির্বাচন হচ্ছে তাতে উদাসীনতার চরম নিদর্শন দেখতে পাওয়া যাচ্ছে। রাজ্যে এবং দেশে কোভিড পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। তিনি সকলকে অনুরোধ করবেন তারা যেন সাবধানে থাকেন।
এমন পরিস্থিতিতে কংগ্রেস প্রার্থীর মৃত্যুর পরে নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে আপাতত সামসেরগঞ্জের নির্বাচন স্থগিত করা হচ্ছে। নতুন করে নির্বাচনের দিন পরে জানানো হবে।

- Advertisement -

প্রসঙ্গত,গত কালই কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সামসেরগঞ্জের ধুলিয়ান পৌরসভার পৌর প্রশাসক সুবল সাহার। মুর্শিদাবাদে কোভিড রোগীর সংখ্যা রোজ বৃদ্ধি পাচ্ছে। তবুও বেশির ভাগ প্রার্থী এবং রাজনৈতিক দলের কর্মী ও সাধারণ মানুষ মাস্ক পড়ছেন না এবং কোভিড বিধি মেনে চলছেন না।