২ টাকায় ভাত মাংস, পাত পেড়ে খেল বহু

165

শিলিগুড়ি: করোনার জেরে আর্থিক সমস্যার সম্মুখীন অনেকেই। দু’বেলার খাবার জোগাড় করতে হিমসিম খেতে হচ্ছে বহু মানুষকে। সেই অসহায় মানুষদের পাশে এবার শিলিগুড়ির এক স্বেছাসেবী সংগঠন। বুধবার ২ টাকার বিনিময়ে দুঃস্থদের ভরপেট খাওয়ানোর ব্যবস্থা করল এই সংগঠন।

এদিন শিলিগুড়ির কোর্টমোড় এলাকায় ভাত মাংস ও চাটনি পাত পেড়ে খায় প্রায় ১৫০জন দুঃস্থ। দুই টাকার বিনিময়ে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে প্রতিদিন তাঁরা এভাবেই মানুষের মুখে অন্ন যোগাবেন। আর এই উদ্দেশ্যই এখন তাদের নতুন কর্মসূচি।

- Advertisement -

এদিন ওই স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রাজু মণ্ডল জানান, মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্যই এই উদ্যোগ। সংগঠনের উদ্দেশ্য কেউ যাতে খালি পেটে না থাকে। তবে,  অনেকেই আছেন যাঁদের বুক ফাটলেও মুখ খুলতে চান না। তাই তাঁদের মনোবল যাতে কোনওভাবে নষ্ট না হয়, তাই দু’টাকার বিনিময়ে তাঁদের সংগঠন এখন থেকে প্রতিদিন শহরের বিভিন্ন জায়গা ঘুরে ঘুরে মানুষের কাছে অন্ন পৌঁছে দেবে। এদিন প্রায় ১০০ থেকে ১৫০ জনের মধ্যে আহার বিতরন করা হয়। ২ টাকায় মাংস ভাত পেয়ে কার্যত খুশি অনেকেই। অন্যদিকে,  শহরে এহেন আয়োজনকে স্বাগত জানিয়েছে অনেকেই। দিন দিন দ্রব্যমূল্য যে হারে বাড়ছে, এমন পরিস্থিতিতে মাত্র ২ টাকায় এতকিছু, অনায়াসে অনেক মানুষের মুখে হাসি ফোটাবে।