ইউপিএসসির সিভিল সার্ভিসে ৮৭ র‌্যাংক করে তাক লাগালেন রিকি

460

চামুর্চি: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর সিভিল সার্ভিস পরীক্ষায় তাক লাগানো ফল করলেন উত্তরবঙ্গের রিকি আগরওয়াল (৩০)। সারা দেশে তিনি ৮৭ র‌্যাংক করেছেন। রিকির বাড়ি জলপাইগুড়ি জেলার চামুর্চি এলাকায়। সর্বভারতীয় পরীক্ষায় তাঁর এমন নজরকাড়া ফলে বাবা-মা তো বটেই, গর্বিত প্রতিবেশীরাও।

চামুর্চি বাজারের একটি বেসরকারি স্কুলে কিছুদিন পড়াশোনার পর রিকি বিন্নাগুড়ির একটি স্কুলে ভর্তি হন। সেখানে দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন। এরপর শিলিগুড়ির ব্যাংডুবি আর্মি স্কুল থেকে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হন। ভর্তি হন খড়গপুর আইআইটিতে। তখন থেকেই তিনি ইউপিএসসির প্রস্তুতি নিচ্ছিলেন। কয়েকবছর আগে ইউপিএসসির সিভিল সার্ভিসে উত্তীর্ণ হলেও ফল সন্তোষজনক না হওয়ায় রিকি ফের পরীক্ষায় বসার সিদ্ধান্ত নেন। সেইমতো প্রস্তুতিও চলছিল। শুক্রবার সিভিল সার্ভিস পরীক্ষার ফল প্রকাশিত হলে দেখা যায়, চামুর্চির রিকি সারা দেশে ৮৭ র‌্যাংক করেছেন।

- Advertisement -

কয়েক বছর ধরে রিকি এবং তাঁর বাবা-মা শিলিগুড়িতে বসবাস করছেন। যদিও দাদা বিকি আগরওয়াল সহ পরিবারের অন্য সদস্যরা এখনও চামুর্চিতেই থাকেন। বিকি বলেন, ‘ভাইয়ের জন্য আমরা গর্বিত।‘ বাবা সুভাষচন্দ্র আগরওয়াল এবং মা দুর্গা আগরওয়াল ছেলের সাফল্যে খুশি।